জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মালয়েশিয়ার হাই কমিশনারের বৈঠক

ঢাকা, ০২ ফেব্রুয়ারি – পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে মালয়েশিয়ার নবনিযুক্ত হাই কমিশনার হাজনা. মো. হাশিম। হাই কমিশনারকে স্বাগত জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন, ঢাকায় তাঁর মেয়াদে বাংলাদেশ-মালয়েশিয়ার দ্বিপক্ষীয় সম্পর্ক অর্থবহ সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছাবে।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আজ মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন মালয়েশীয় হাই কমিশনার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

ড. মোমেন উল্লেখ করেছেন, বাংলাদেশ স্বাধীনতার পর থেকে মালয়েশিয়ার সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক উপভোগ করে আসছে। বিদেশি কর্মসংস্থান, উচ্চশিক্ষা, বিজ্ঞান-প্রযুক্তি, কৃষি প্রক্রিয়াকরণ, বাণিজ্য, পর্যটন ও বৈদেশিক বিনিয়োগের মতো বিস্তৃত বিষয়ে মালয়েশিয়া বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন : করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১২, শনাক্ত ৫২৫

মালয়েশিয়ার একটি বিনিয়োগ প্রতিনিধি দলকে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল এবং শিল্পপার্ক পরিদর্শনের আহ্বান জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

ড. এ কে আবদুল মোমেন মালয়েশিয়াকে শ্রমিকদের কর্মসংস্থানের বিষয়ে মালয়েশিয়া সরকার এবং বাংলাদেশ সরকারের (জি টু প্লাস) মধ্যে সমঝোতা চুক্তির সংশোধন প্রোটোকল চূড়ান্ত করার জন্য অনুরোধ করেন। তিনি কোভিড-১৯ লকডাউনের কারণে মালয়েশিয়ায় ফিরে আসতে পারেননি এমন আটকাপড়া বাংলাদেশি শ্রমিকদেরও ফিরিয়ে নেওয়ার অনুরোধ করেন।

মালয়েশিয়ার অর্থনীতি ও সমাজে বাংলাদেশি কর্মী ও পেশাদারদের বিশাল অবদানের কথা স্বীকার করেন হাই কমিশনার।

রোহিঙ্গাদের পক্ষে মালয়েশিয়ার দৃঢ় নৈতিক ও রাজনৈতিক সমর্থনের প্রশংসা করে ড. মোমেন মালয়েশিয়াকে সীমিত আকারে এমনকি রোহিঙ্গাদের সহায়তায় ফিল্ড হাসপাতালের কার্যক্রম চালিয়ে যাওয়ার অনুরোধ জানান।

সূত্র : এনটিভি
এন এইচ, ০২ ফেব্রুয়ারি

Back to top button