ক্রিকেট

কোনও দলের কাছেই হার গ্রহণযোগ্য নয়: মুমিনুল

ঢাকা, ০২ ফেব্রুয়ারি – দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়। অধিনায়ক মুমিনুল হক বলেন, জয়ের লক্ষেই মাঠে নামবে বাংলাদেশ।

স্টেডিয়ামের সবুজ গালিচায় টাইগারদের চনমনে বিচরণ। কারণটাও জানা। ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের প্রত্যাশার পালে হাওয়া লগাতে দেয়নি স্বাগতিকরা। ৩-০ ব্যবধানে জিতে ফুরফুরে মেজাজে রাসেল ডমিঙ্গোর শীষ্যরা। তার ওপর স্বাগতিকদের জন্য চট্টগ্রামের উইকেটের উদারতার গল্পটাও সবার জানা।

কিন্তু লড়াইটা যখন সাদা পোশাকের, তখন হিসাব-নিকাশটা একটু অন্যরকম। এই মাঠে সবশেষ ম্যাচের গল্পটাও মনে করিয়ে দেয় টেস্ট আঙিনায় টাইগারদের দুর্বলতার কথা। ২০১৯ সালে পুচকে আফগানিস্তানের কাছে হারের ক্ষতটা এখনো তরতাজা। তার ওপর লম্বা বিরতি। করোনার চোখ রাঙানি তো আছেই। কিন্তু সব হিসেব ছাপিয়ে টাইগার কাপ্তানের লক্ষ্য একটাই।

আরও পড়ুন : হাফিজ কি ইমরান খানের সঙ্গে দেখা করার শাস্তি পাচ্ছেন!

‘আমরা খেলতে নামি জেতার জন্যই। ওয়েস্ট ইন্ডিজ হোক বা টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর দল হোক। কোনও দলের কাছেই হার গ্রহণযোগ্য নয়।’ ম্যাচের আগে সাংবাদিকদের এমনটাই জানান মুমিনুল।

২০১৯ সালে দায়িত্ব পাবার পর এবারই সাকিব-তামিম-মুশফিককে এক সঙ্গে পাচ্ছেন মুমিনুল।

‘সিনিয়র যারা আছেন তারা অনেক দিন ক্রিকেট খেলছেন। তারা পেশাদার। তাদের কাছে কোনও চাওয়া নেই। নিজেদের খেলাটাই খেলবেন। পাশাপাশি আমাকেও সহায়তা করবেন।’

করোনায় আক্রান্ত হয়েছিলেন টেস্ট স্কোয়াডে ডাক পাওয়া মুমিনুল ও আবু জায়েদ রাহি। মহামারি শুরুর পর কোনও প্রথম শ্রেণীর ম্যাচ না খেলেই সরাসরি টেস্ট খেলছে বাংলাদেশ।

‘চারমাস আগে করোনা পজেটিভ হয়েছিলাম। ফিটনেস ফিরে পেতে চার মাস লাগে না। এক মাসের মধ্যেই ফিট হয়ে মাঠে নামা যায়।’

এদিকে ওয়ানডে সিরিজে ক্ষত-বিক্ষত হওয়ার ব্যথা তাতিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। সাদা পোশাকে লড়াইয়ে ফিরতে মরিয়া ফিল সিমন্সের দল। প্রস্তুতি ম্যাচে দেখিয়েছে লড়াকু মানসিকতা।

আলজারি জোসেফ, শেনন গ্যাব্রিয়েলদের গতিময় বোলিংয়ের সঙ্গে যোগ হয়েছে দীর্ঘদেহী কর্নওয়ালের ঘূর্ণি নৈপুণ্য। ব্যাট হাতে ব্রাথওয়েট, ক্যাম্পবেল, বোনাররা আভাস দিয়েছেন লড়াইটা জমিয়ে তোলার।

সূত্র : আরটিভি
এন এইচ, ০২ ফেব্রুয়ারি

Back to top button