জাতীয়

করোনার টিকার বিরুদ্ধে বিএনপির অপপ্রচার হালে পানি পাচ্ছে না’

ঢাকা, ০১ ফেব্রুয়ারি – তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জনগণের উৎসাহে করোনার টিকার বিরুদ্ধে বিএনপির অপপ্রচার হালে পানি পাচ্ছে না।

রবিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমাদের অর্জন ও বর্তমান প্রজন্মের ভবিষ্যৎ করণীয়’শীর্ষক আলোচনা ও কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রজন্ম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আসাদুজ্জামান মোল্লা দূর্জয়ের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান প্রধান আলোচক হিসেবে এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা বলরাম পোদ্দার বিশেষ অতিথি হিসেবে সম্মেলনে বক্তব্য রাখেন।

আরও পড়ুন : কারাগারে পি কে হালদারের সহযোগী শঙ্খ ব্যাপারী

তথ্যমন্ত্রী বলেন, ‘সরকার যে ভ্যাকসিন সংগ্রহ করেছে, সেটি অক্সফোর্ড-এস্ট্রাজেনেকা উদ্ভাবিত ভ্যাকসিন, যা ভারতে উৎপাদন করা হচ্ছে এবং এটি পৃথিবীর বিভিন্ন দেশ সংগ্রহ করে তাদের জনগণকে দিচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ সমগ্র পৃথিবী এটার ওপর আস্থা স্থাপন করেছে, শুধু বিএনপি নেতা মির্জা ফখরুল সাহেব, রিজভী আহমেদ সাহেব আর গয়েশ্বর বাবু আস্থা স্থাপন করতে পারেনি। তাদের নিজেদের ওপর আস্থা নেই এজন্য সমালোচনা করে। তাই আমি অনুরোধ জানাবো- অহেতুক সমালোচনা না করে আপনারা যদি আগে ভ্যাকসিন চান তাহলে সরকার আগে দেওয়ার ব্যবস্থা করবে।’

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির নানা অভিযোগের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘চট্টগ্রামে ৫২ জন কাউন্সিলরের মধ্যে ১টি কাউন্সিলরও তারা পায়নি। এটি তাদের সাংগঠনিক দুর্বলতা এবং একইসাথে তারা যে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে সেটির বাস্তবতা।

অনলাইন একুশে বইমেলা উদ্বোধন

অনলাইনে একুশে বইমেলা উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার দুপুরে সচিবালয় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে অনলাইনে বইঅনলাইনবিডিডটকম আয়োজিত ১ থেকে ২৮ ফেব্রুয়ারি মাসব্যাপী এ মেলা উদ্বোধন করেন তিনি। আয়োজক সংস্থার কর্ণধার রবীন আহসান এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন।

সূত্র : ইত্তেফাক
এন এইচ, ০১ ফেব্রুয়ারি

Back to top button