উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রে কোভিড টিকা বিরোধীদের বিক্ষোভে টিকাদান ব্যাহত

ওয়াশিংটন, ০১ ফেব্রুয়ারি – যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে কোভিড-১৯ টিকা বিরোধীদের বিক্ষোভের কারণে প্রায় একঘন্টার জন্য বন্ধ করে দিতে হয়েছে ডজার স্টেডিয়ামের টিকাদান কেন্দ্র। এতে ব্যাহত হয়েছে টিকাদান কর্মসূচি।

শনিবার টিকাবিরোধী এবং কট্টর-ডানপন্থি গ্রুপগুলো এই বিক্ষোভ করে।

স্থানীয় গলমাধ্যমের খবরে বলা হয়েছে, টিকা নিতে এসে ঘন্টার পর ঘন্টায় অপেক্ষায় থাকা মানুষজনকে গাড়িতেই আটকে রাখে প্রায় ৫০ জন বিক্ষোভকারী।

তারা টিকা বিরোধী স্লোগান দিয়ে লোকজনকে চলে যেতে বলে এবং বিক্ষোভকারীদের কেউ কেউ লোকজনকে ‘গবেষণাগারের ইঁদুর’ বলেও চীৎকার করেছে ।

আরও পড়ুন : গণপরিবহনে মাস্ক বাধ্যতামূলক করলো যুক্তরাষ্ট্র

লস অ্যাঞ্জেলেস দমকল বিভাগ পূর্বসতর্কতামূলক ব্যবস্থা হিসাবে দুপুরের দিকে ডজার স্টেডিয়ামের প্রবেশপথ বন্ধ করে দেয়।

পরে এক ঘোষণায় লস এঞ্জেলেস পুলিশ জানায়, স্টেডিয়ামের গেট বন্ধ রাখা হয়নি এবং যাদের টিকা নেওয়ার কথা রয়েছে তাদেরকে টিকা দেওয়া হবে।

ক্যালিফোর্নিয়ার গভর্নরও এক টুইটে স্টেডিয়ামের টিকাদান কর্মসূচি আবার চালু হওয়ার কথা জানান।

টিকা নেওয়ার জন্য অপেক্ষায় থাকা একজন স্থানীয় পত্রিকাকে বলেন, “এটি একেবারেই ঠিক নয়। আমি কয়েক সপ্তাহ ধরে টিকা নেওয়ার অপেক্ষায় আছি।”

“আমি একজন দাঁতের ডাক্তার। রোগীদের চারপাশে থেকে আমাকে অনেক ঝুঁকি নিয়ে চলতে হয়। আমি রোগীদের জন্য এবং আমার পরিবারের জন্যও নিরাপদ থাকতে চাই। ভাইরাসকে কাবু করার একমাত্র উপায় টিকা নেওয়া।”

যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়া রাজ্য করোনাভাইরাসে বিপর্যস্ত হয়েছে। এ রাজ্যে সংক্রমণ ধরা পড়েছে ৩২ লাখ মানুষের আর মারা গেছে ৪০ হাজার মানুষ।

সূত্র : বিডিনিউজ
এন এইচ, ০১ ফেব্রুয়ারি

Back to top button