জাতীয়

যারা টিকা নিয়েছেন সবাই ভালো আছেন : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ, ৩০ জানুয়ারি – স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রতিটি ওষুধে পার্শ্ব প্রতিক্রিয়া থাকে । করোনার ভ্যাকসিনে পার্শ্বপ্রতিক্রিয়া হবে না তা নয়। ভ্যাকসিন নেওয়ার পরে জ্বর হতে পারে, এটা স্বাভাবিক, মাথা ব্যাথা হতে পারে, ভ্যাকসিন নেওয়ার জায়গা একটু ফুলে যেতে পারে। তবে এতে ভয়ের কিছু নেই। এখন পর্যন্ত যত জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে তারা সকলেই ভালো আছেন।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস ভ্যাকসিনের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনে বিশেষ অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, ভ্যাকসিন এখন একটি বড় অস্ত্র। করোনা মোকাবিলায় এই অস্ত্র খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ এ বিষয়ে প্রশংসা পাবে, পাচ্ছেও অলরেডি। অনেক রাষ্ট্র এখনও ভ্যাকসিন পায় নাই। আগামী দুই তিন মাসেও পাবে কিনা সন্দেহ। তার উদাহরণ থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, শ্রীলংকা। বিশ্বের ২৩ নম্বর দেশ হিসেবে বাংলাদেশে ভ্যাকসিন দেওয়া শুরু করেছে।

আরও পড়ুন : মানুষের জীবন নিয়ে সরকার ছিনিমিনি খেলছে: রিজভী

ভ্যাকসিন এমনি এমনি আসে নাই। ৬ মাস যাবত এর পিছনে লেগে থাকতে হয়েছে। যারা ভ্যাকসিন তৈরি করছে সকলকে আমরা পত্র পাঠিয়েছি। সবার সাথে ভিডিও কনফারেন্স করেছি, বুকিং দিয়েছি, টাকা পাঠিয়েছি, নিকোসিয়েট করেছি, যে কারণে আগেই ভ্যাকসিন পেয়েছি। আরও ৩ কোটি ভ্যাকসিনের টাকা অলরেডি দিয়ে দিয়েছি। ডব্লিউএইচও‘তে আমাদের সাড়ে ৬ কোটি ভ্যাকসিনের অর্ডার দেওয়া আছে বলে জানান মন্ত্রী।

অবহিতকরণ সভায় জেলা প্রশাসক এসএম ফেরদৌস, সিভিল সার্জন আনোয়ারুল আমি আখন্দ, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালামসহ সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

সূত্র : বার্তা২৪
এন এইচ, ৩০ জানুয়ারি

Back to top button