ক্রিকেট

ভারতের বিরুদ্ধে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী আর্চার

লন্ডন, ৩০ জানুয়ারি – ‘লঙ্কা জয়’ করে ভারতে এসে আত্মবিশ্বাসী রুটবাহিনী। ইংল্যান্ড অলরাউন্ডার জোফরা আর্চার ভারতে ভালো পিচ পাওয়ার ব্যাপারে আশাবাদী। আর সেই পিচে ভারতীয় স্পিনারদের ভালোভাবে সামলাতে পারবেন ইংল্যান্ড ব্যাটসম্যানরা। শুধু তাই নয়, ভারতে সিরিজ জয়ের ব্যাপারেও আশাবাদী এই ইংল্যান্ড পেসার।

ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টের সিরিজ শুরু হচ্ছে আগামী ৫ ফেব্রুয়ারি। সিরিজের প্রথম দু’টি টেস্ট হবে চিপকে। ইতোমধ্যেই দুই দল চেন্নাই পৌঁছেছে। শ্রীলঙ্কা সফর শেষ করে ভারতে এসেছে জো রুটেরা। লঙ্কার বিরুদ্ধে দুই টেস্টে সিরিজ ২-০ জিতেছে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে সিরিজ একপেশে হবে না বলে মনে করেন আর্চার। ইংল্যান্ড দলেও ভালো স্পিনার রয়েছে বলেও জানান তিনি।

আর্চার বলেন, আইপিএলে আমি এখানে অনেক ম্যাচ খেলেছি। যদিও সেটা প্রথম শ্রেণির ক্রিকেট নয়। কারণ লাল বলের চ্যালেঞ্জটা অন্য। তবে ডেড পিচ হলে বোলারদের কিছু করার থাকে না। আশা করি, সিরিজে ভালো পিচ হবে। যেখানে গতিও থাকবে আর টার্নও হবে। এমন পিচ হলে, ম্যাচ এক পেশে হবে না। আমাদের দলেও ভালো স্পিনার রয়েছে। সুতরাং ভারতীয় স্পিনাররা আমাদের আউট-স্পিন করতে পারবে না।

আরও পড়ুন: একাই জয় এনে দিয়েছিলেন মোসাদ্দেক

তবে সদ্য শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে খেলেনি জোফরা আর্চার, বেন স্টোকস ও ররি বার্নস। ভারত সফরে দলে জায়গা পেয়েছেন তারা। ইংল্যান্ড ওপেনার ররি বার্নস স্বীকার করেছেন, বুমরাহের মতো বোলারের বিরুদ্ধে আগাম পরিকল্পনা করে খেলতে নামা কঠিন।

এদিকে, অস্ট্রেলিয়ার মাটিতে চার টেস্টের সিরিজ জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে খেলতে নামছে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের দুরন্ত সিরিজ জয়ে নজর রেখেছিলেন বার্নস। তিনি বলেন, ভারত-অস্ট্রেলিয়া সিরিজটা আমি দেখেছি। ভারতীয় ক্রিকেটাররা দারুণ খেলেছে। দলের প্রথম সারির একাদশের ক্রিকেটাররা না খেলা সত্ত্বেও সিরিজ জিতেছে ভারিত।

সূত্র : বিডি প্রতিদিন
এন এইচ, ৩০ জানুয়ারি

Back to top button