দক্ষিণ এশিয়া

অমিত শাহের রাজ্য সফর বাতিল

নয়াদিল্লী, ৩০ জানুয়ারি – পশ্চিমবঙ্গে ক্রমশই গ্রহণযোগ্যতা বাড়ছে বিজেপির। সেই অর্থে নিয়মিত দলটির প্রথমসারির কোনও সর্বভারতীয় দলীয় নেতা প্রায়ই আসছে বঙ্গে।

ফলে শনি ও রবি পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গে একাধিক কর্মসূচি ছিল। কিন্তু দিল্লিতে আব্দুল কালাম সরণি অর্থাৎ ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরেই শাহের পশ্চিমবঙ্গে এবারের সফর বাতিল হয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

শুক্রবার (৩০ জানুয়ারি) রাত ১১টা নাগাদ কলকাতা পৌঁছনোর কথা ছিল অমিত শাহের। শনিবার ও রোববার ঠাসা রাজনৈতিক কর্মসূচি ছিল শাহ’র। এই কর্মসূচীর মধ্যে হাওড়ায় অমিত শাহের উপস্থিতিতে মমতাচ্যুত হয়ে বিজেপিতে যোগদান করতেন বনমন্ত্রী ও তিন বিধায়ক।

আরও পড়ুন: দিল্লির ইসরায়েল দূতাবাসের পাশে বিস্ফোরণ

বিজেপি সূত্রে জানা যায়, এই সভাতেই রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষাল, বৈশালী ডালমিয়ার মতো তৃণমূল বিধায়কসহ বেশ কয়েকজন তৃণমূলের হেভিওয়েট নেতা বিজেপিতে যোগদান করতেন। অবশ্য কিছুদিন আগেই রাজ্যের বনমন্ত্রীর পদ ত্যাগ করেছেন রাজিব বন্দোপাধ্যায় এবং বিধায়ক ছেড়েছেন তিনি।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছে, অমিত সাহা না আসার কারণে শনিবার বিজেপির কর্মসূচি বাতিল করা হয়েছে। তবে রোববার হাওড়ায় অনুষ্ঠান হবে। এক্ষেত্রে শাহের বদলে অন্য কোনো কেন্দ্রীয় নেতৃত্ব হাওড়ার ওই সভায় উপস্থিত থাকতে পারেন।

রাজ্য বিজেপি সূত্রে খবর, রোববারের সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বদলে উপস্থিত থাকতে পারেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডা বা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

প্রসঙ্গত, শুক্রবার নিউদিল্লির আব্দুল কালাম সরণিতে ‘বিটিং রিট্রিট’ অনুষ্ঠান চলছিল। সেখানে হাজির ছিলেন দেশটির রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিরা। তার মধ্যেই ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণ ঘটে। কম তীব্রতার সেই বিস্ফোরণে তিনটি গাড়ির কাচ ভাঙলেও কেউ হতাহত হননি। এই ঘটনার তদন্তে নেমেছে এনআইএ। আর সে কারণেই কলকাতার সফর বাতিল করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এন এইচ, ৩০ জানুয়ারি

Back to top button