মাদারীপুর

হাসপাতালে মেডিকেল চিকিৎসকের কাজ করেন সহকারী

মাতুব্বর শফিক স্বপন

মাদারীপুর, ২৯ জানুয়ারি – মাদারীপুর সদর হাসপাতালে মেডিকেল চিকিৎসকের পরিবর্তে তার সহকারী রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। গতকাল বৃহস্পতিবার এমনই দৃশ্যধারণ করে এক সংবাদকর্মী। মোবাইল ফোনে এমন দৃশ্যধারণ করাতে ওই সংবাদ কর্মীর ওপর চটে যান হাসপাতাল কর্তৃপক্ষ।

দৃশ্যধারণ করা সংবাদকর্মী রাকিব হাসান জানান, তথ্য সংগ্রহ করতে সদর হাসপাতালে যান তিনি। এসময় দেখতে পান আউটডোরে জরুরি বিভাগে দুজন চিকিৎসক রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। পরে তিনি ওই চিকিৎসকের সঙ্গে কথা বলেন। এক পর্যায়ে তাদের কথা সন্দেহ হলে রাকিব হাসান তাদের পরিচয় জানতে চান। এসময় চিকিৎসকরা হাসপাতালের লোক বলে পরিচয় দেন।

আরও পড়ুন : ব্রিজ থেকে সন্তানকে ফেলে দিলেন মা, দুধ পান করালেন আরেক নারী

খোঁজ নিয়ে জানা যায়, তারা কেউ চিকিৎসক না। তারা চিকিৎসকের সহকারী। রাকিব হাসান মোবাইল ফোনে তাদের ভিডিও ধারণ করলে বিপাকে পরে দুই সহকারী তড়িঘড়ি করে জরুরি বিভাগ ত্যাগ করেন। পরে রাকিব হাসানের ওপর ক্ষিপ্ত হয় হাসপাতাল কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক রোগী বলেন, ‘আমার মাথা ব্যথার জন্য হাসপাতালে এসেছি। কিন্তু তারা গ্যাস্টিকের ওষধ দিয়েছেন আর একজনকে ভিটামিনের ওষধ দিয়েছেন।’

এ বিষয়ে মাদারীপুর সদর হাসপাতালের আর এম নুরুল ইসলাম বলেন, ‘তারা মূলত ডাক্তার না, আমরা তাদেরকে প্রতি তিন মাস করে ডিউটি দেই।’ এ ছাড়াও তারা চিকিৎসকের সাপোর্ট বলেও জানান তিনি।

মাদারীপুর জেলা সিভিল সার্জন শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘ডাক্তার না থাকায় এমনটা করতে হয়েছে।’

সুত্র : আমাদের সময়
এন এ/ ২৯ জানুয়ারি

Back to top button