পাবনা

ভোটের আগের দিন স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্টকে ‘ছুরিকাঘাত’

পাবনা, ২৯ জানুয়ারি – পাবনা পৌরসভা নির্বাচনে ভোটের আগের দিন শুক্রবার আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী শরিফ উদ্দিন প্রধানের নির্বাচনী এজেন্ট আহসান হাবীব আসানকে (৪০) ছুরিকাঘাত করেছে দুর্বৃত্তরা। আসানের অভিযোগ আওয়ামী লীগ প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনির সমর্থক সন্ত্রাসীরা শুক্রবার দুপুরে হামলা করে তাকে আহত করে।

আসান পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী নারিকেল গাছ প্রতীকের প্রার্থীর ৪ নম্বর ওয়ার্ড ভোটকেন্দ্রের পোলিং এজেন্ট ও একই ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক।

আহত আসান জানান, বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ প্রার্থী আলী মতুর্জা বিশ্বাস সনির সমর্থক সন্ত্রাসীরা নারিকেল গাছ মার্কার ৪ নম্বর ওয়ার্ডের নির্বাচনী কার্যালয় ভেঙে দিয়ে যায়। শুক্রবার দুপুরে নির্বাচনী ক্যাম্প মেরামতের কাজ শুরু করলে জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল্লাহ আল মামুন বাবু ওরফে লক বাবু, এম এইচ হিমেল রানা ও শাকিল খানের নেতৃত্বে একদল দুর্বৃত্ত অতির্কিতে তাকে ছুরিকাঘাত করে মোটরসাইকেলে পালিয়ে যায়। পরে স্বজনরা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

আরও পড়ুন : সুদহীন ঋণের প্রতারণার ফাঁদে ২০০ নারী

পাবনা সদর থানার পরিদর্শক রওশন আলী জানান, ছুরিকাঘাতের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আহসান হাবীব আসানকে দেখতে গিয়ে স্বতন্ত্র প্রার্থী শরিফ উদ্দিন প্রধান অভিযোগ করেন, বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল পাবনায় নৌকার জনসভায় বক্তব্য রাখেন। এরপর সন্ধ্যা থেকে রাধানগর ও শালগাড়ীয়া এলাকার নারিকেল গাছ মার্কার প্রতিটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও কর্মীদের ছুরিকাহত করা হয়। শুক্রবারও তা অব্যহত রয়েছে। নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে তারা ভীতিকর পরিবেশ তৈরি করে ভোট ডাকাতির পরিকল্পনা করেছে। আমি প্রশাসনের কাছে ভোটার ও কর্মীদের নিরপত্তা নিশ্চিতের দাবি জানাই।

তবে এ বিষয়ে মন্তব্য নিতে নৌকার মেয়র প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনি বা পক্ষের কারো মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

শনিবার অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র প্রার্থী পাঁচজন। বিএনপির মনোনীত মেয়র প্রার্থী নুর মোহাম্মদ মাসুম বগা। সংরক্ষিতসহ মোট কাউন্সিলর প্রার্থী ৬৪ জন। ভোট হবে ব্যালটে।

সূত্র : দেশ রুপান্তর
এন এইচ, ২৯ জানুয়ারি

Back to top button