পশ্চিমবঙ্গ

ভোটের আগে বঙ্গে বিজেপির রথযাত্রার সূচনায় জেপি নাড্ডা, প্রকাশিত যাত্রাপথ

রূপায়ণ গঙ্গোপাধ্যায়

কলকাতা, ২৯ জানুয়ারি – অবশেষে রথযাত্রার দিনক্ষণ ঘোষণা করল বিজেপি। ৫ ফেব্রুয়ারি উত্তরবঙ্গ জোন থেকে শুরু হবে এই কর্মসূচি। ৬ ফেব্রুয়ারি হাওড়া-হুগলি ও মেদিনীপুর জোনের রথযাত্রা শুরু হবে কাঁথি থেকে। রথযাত্রায় বঙ্গ বিজেপির নেতাদের পাশাপাশি থাকতে পারেন কেন্দ্রের নেতারাও।

বাংলা দখলের লক্ষ্যে একুশের নির্বাচনের (West Bengal Assembly Elections 2021) আগে নিজেদের পুরনো এবং পরীক্ষিত রথযাত্রার রাজনীতিতে ফেরার সিদ্ধান্ত নেয় বিজেপি। উদ্দেশ্য, রাজ্যের সবকটি বিধানসভা আসনেই পরিবর্তনের বার্তা পৌঁছে দেওয়া। কিন্তু কবে থেকে শুরু করা হবে তা নিয়ে আলাপ আলোচনা চলছিল। অবশেষে রথযাত্রার দিনক্ষণ স্থির করল বিজেপি। জানা গিয়েছে, ৫ ফেব্রুয়ারি উত্তরবঙ্গ জোন থেকে শুরু হবে রথযাত্রা। সূচনা করবেন জেপি নাড্ডা। উত্তরবঙ্গের রথযাত্রা শেষ হবে মালদহে। ৬ ফেব্রুয়ারি কাঁথির পিছাবনী থেকে শুরু হবে হাওড়া-হুগলি ও মেদিনীপুর জোনের রথযাত্রা। ৬৯টি বিধানসভা ছুঁয়ে রথযাত্রা শেষ হবে বেলুড় মঠে (Belur Math)। নবদ্বীপ জোনের রথযাত্রা শুরু হবে চৈতন্যের ভূমি থেকে। শেষ হবে বারাকপুরে। বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম নিয়ে রাঢ়বঙ্গ জোনের রথযাত্রার রুট ঠিক হবে আগামিকাল।

একুশের নির্বাচনে বাংলা দখলে মরিয়া বিজেপি। যে কোনও মূল্যে শাসকদলকে হারানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে তাঁরা। সেই কারণেই রথযাত্রা করার সিদ্ধান্ত নিয়েছিল গেরুয়া শিবির। ঠিক হয়েছিল এমনভাবে যাত্রাপথ নির্ধারণ করা হবে, যাতে রাজ্যের ২৯৪ আসনেই যাওয়া যায়। এই কর্মসূচির মাধ্যমে রাজ্যের সবক’টি বিধানসভা কেন্দ্রের মানুষের কাছে পরিবর্তনের বার্তা পৌঁছে দেওয়া যাবে বলে মনে করছে গেরুয়া নেতৃত্ব।

সুত্র : সংবাদ প্রতিদিন
এন এ/ ২৯ জানুয়ারি

Back to top button