আইন-আদালত

ঢাবি ছাত্রী ধর্ষণ, ছাত্র অধিকারের দুই নেতার জামিন মেলেনি

ঢাকা, ২৯ জানুয়ারি – ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতার অভিযোগে করা মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের দুই নেতার জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। মামলার এই দুই আসামি হলেন— সংগঠনটির সহ-সভাপতি মো. নাজমুল হুদা ও যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

এদিন দুই আসামির পক্ষে তাদের আইনজীবী আদালতে জামিন চেয়ে আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

আরও পড়ুন : ডাকের অর্থ আত্মসাৎ : ৪ মাস জামিন চাইতে পারবেন না সরওয়ার

এ মামলায় গত ১১ অক্টোবর আসামি মো. সাইফুল ইসলাম ও মো. নাজমুল হুদাকে গ্রেফতার করে পুলিশ। গত ৩ ডিসেম্বর লালবাগ থানার মামলায় তাদের দুই জনকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর রিমান্ড শেষে গত ৭ ডিসেম্বর তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী ভিপি নুরসহ ছয় জনের বিরুদ্ধে লালবাগ থানায় মামলাটি করেন।

মামলার অপর আসামিরা হলেন— বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮),এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি (২৩)।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ২৯ জানুয়ারি

Back to top button