ঢাকা

কার পার্কিংয়ের নামে বরাদ্দ নিয়ে নির্মিত অবৈধ মার্কেট ২৫ বছর পর উদ্ধার করল ডিএসসিসি

ঢাকা, ২৯ জানুয়ারি – পুরান ঢাকার লক্ষ্মীবাজারে ১৯৯৫ সালে বিল্লু নামে এক ব্যক্তিকে গাড়ি পার্কিংয়ের জন্য ১০ দশমিক ৮ শতক জায়গা ইজারা দিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। যথাসময়ে ইজারার টাকা পরিশোধ না করায় ইজারা বাতিল করেছিল করপোরেশন।

এতে বিল্লু ক্ষুব্ধ হয়ে দেওয়ানী আদালতে ইজারা বাতিলের বিরুদ্ধে মামলা করেন এবং গাড়ি পার্কিং থাকা অবস্থায় তাকে উচ্ছেদ করার বিপক্ষে আদালত হতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা আনতে সক্ষম হন। পরে পার্কিংয়ের জায়গায় বিল্লু গড়ে তোলেন অবৈধ মার্কেট। এই দীর্ঘ সময়ে তিনি করপোরেশনকে কোনো টাকা পরিশোধ না করলেও বহাল তবিয়তে ভোগ করে আসছিলেন এই অবৈধ সম্পত্তি।

আরও পড়ুন : ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

অবশেষে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এই অবৈধ মার্কেট উচ্ছেদ করেন। এই মার্কেটের আনুমানিক ৪০টি কাপড়ের দোকান ও কাঁচাবাজার গুঁড়িয়ে দেয়া হয়। পরে উচ্ছেদ করা মালামাল স্পট নিলামের মাধ্যমে উপস্থিত জনগণের সামনে ২১ হাজার টাকায় বিক্রি করা হয়। নিলামকারীকে উচ্ছেদ করা মালামাল আগামী ২৯ জানুয়ারির মধ্যে সরিয়ে নিতে নির্দেশনা দেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে অবৈধভাবে করপোরেশনের সম্পত্তি ভোগ-দখল করে আসছিলেন বিল্লু। গাড়ি পার্কিংয়ের কথা বলে তিনি সেখানে অবৈধভাবে মার্কেট গড়ে তোলেন। আজ আমরা সেই অবৈধ মার্কেট গুঁড়িয়ে দিয়েছি।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ডিএসসিসির মেয়রের নির্দেশে আইনানুগভাবে ওই অবৈধ মার্কেটটি গুঁড়িয়ে দেয়া হয়েছে। উদ্ধার করা জমির আনুমানিক মূল্য অর্ধশত কোটি টাকা।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ জানুয়ারি

Back to top button