ফুটবল

টটেনহ্যামকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরলো লিভারপুল। হাইভোল্টেজ ম্যাচে টটেনহ্যাম হটস্পারদের ৩-১ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো, সাদিও মানে ও ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। টটেনহ্যামের একমাত্র গোলদাতা পিয়ের-এমিল হয়বিয়ার্গ।

গত মাসে লিগে প্রথম দেখায় অ্যানফিল্ডে ২-১ গোলে জিতেছিল লিভারপুল।

বৃহস্পতিবার রাতে টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে লিভারপুল। তবে যোগ করা সময়ে ফিরমিনোর গোলে লিড পায় তারা। মানের থেকে বল পেয়ে জালের খুব কাছে থেকেই গোল করেন এই ব্রাজিলিয়ান।

আরও পড়ুন : ৪৭ বছর পর শেফিল্ড ইউনাইটেডের ম্যানইউ জয়

বিরতির পর আরো জ্বলে ওঠে সফরকারীরা। এরই ধারাবাহিকতায় দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই ব্যবধান দ্বিগুণ হয়। এবার মানের শট টটেনহ্যাম গোলরক্ষক রুখে দিলেও ফিরতি শটে গোল করেন ইংলিশ ডিফেন্ডার আলেকজান্ডার-আর্নল্ড।

দুই মিনিট পরেই অবশ্য ব্যবধান কমায় স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ডাচ মিডফিল্ডার হজবার্গ।

কিন্তু ম্যাচের ৬৫তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন মানে। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে জালে পাঠান এই সেনেগালিজ ফরোয়ার্ড।

এ জয়ে পয়েন্ট টেবিলে পাঁচ থেকে চারে উঠে এসেছে লিভারপুল। ২০ ম্যাচে ৩৭ পয়েন্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। আর হেরে আগের ছয় নাম্বারেই রয়েছে ১৯ ম্যাচে ৩৩ পয়েন্ট পাওয়া হোসে মরিনহোর টটেনহ্যাম। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৯ জানুয়ারি

Back to top button