অপরাধ

৬২ কেজি স্বর্ণ উদ্ধারের মামলায় বাংলাদেশ বিমানের তিন কর্মকর্তার কারাদণ্ড

ঢাকা, ২৮ জানুয়ারি – ৬২ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধারের ঘটনায় করা মামলায় বাংলাদেশ বিমানের তিন কর্মকর্তার ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফাতিমা ইমরোজ ক্ষণিকা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বাংলাদেশ বিমানের এয়ারক্রাফট মেকানিক আনোয়ারুল হাসান, আবু সালেহ এবং আক্তারুজ্জামান।

রায়ে কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার আগে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : প্রথম ছয় মাসে বাণিজ্য ঘাটতি সাড়ে ৬ বিলিয়ন ডলার

আদালত সূত্র জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে স্বর্ণবার এবং স্বর্ণের চেইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৬২ কেজি ৭৭৪ গ্রাম। ২০১৫ সালের ১৫ মার্চ এ ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা মতিন তালুকদার রাজধানীর বিমানবন্দর থানায় মামলাটি করেন।

তদন্ত শেষে ২০১৭ সালের ২০ ডিসেম্বর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক সরওয়ার হাসান ওই তিন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। মামলায় মোট ৩৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

সূত্র: পূর্বপশ্চিম
এন এ/ ২৮ জানুয়ারি

Back to top button