মিডিয়া

দেশে বিদেশে’র নতুন লাইভ অনুষ্ঠান ‘নদীর নাম সুরমা’

টরন্টো, ২৮ জানুয়ারি- আগামী ১লা ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে কানাডার প্রথম বাংলা টিভি চ্যানেল দেশে বিদেশে’র নতুন লাইভ অনুষ্ঠান ‘নদীর নাম সুরমা’। বাংলাদেশের উত্তর-পূর্ব কোণে অবস্থিত সুরমা বিধৌত এলাকার নিজস্ব সামাজিক-সাংস্কৃতিক বৈশিষ্ঠ সম্বলিত এ আয়ােজন মূলতঃ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষদের বিনোদনের জন্য। পাশাপাশি এ অনুষ্ঠানের মাধ্যমে দর্শকরা জানতে পারবেন অত্র এলাকার ইতিহাস, ঐতিহ্য এবং বর্ণাঢ্য গৌরবগাঁথা। সম্পূর্ণ সিলেটি উচ্চারণে পরিবেশিত এ অনুষ্ঠানটির সঞ্চালনায়- রিফ্ফাত নূয়েরীন।
১লা ফেব্রুয়ারি প্রথম অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করছেন বাংলাদেশ থেকে প্রখ্যাত শিক্ষাবিদ, সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরি, যুক্তরাষ্ট্র থেকে বীর মুক্তিযোদ্ধা, বিশ্ব সিলেট সম্মেলনের রূপকার, স্বনামধন্য চিকিৎসক ও সংগঠক ডা. জিয়া উদ্দিন আহমেদ এবং টরন্টো থেকে তরুন প্রজন্মের সংগীত শিল্পী জ্যোতি পুরকায়স্থ।
লাইভ অনুষ্ঠানটি প্রচারিত হবে প্রতি সোমবার টরন্টো/নিউইয়র্ক সময় রাত ঠিক ৯টা, লণ্ডন সময় রাত ২টা, সিডনি সময় মঙ্গলবার বেলা ১টা, ঢাকা সময় মঙ্গলবার সকাল ৮টা এবং কলকাতা/শিলচর সময় মঙ্গলবার সকাল ৭:৩০ মিনিটে। দেশে বিদেশে টিভি চ্যানেল ছাড়াও অনুষ্ঠানটি একই সাথে ওয়েবসাইট (https://www.deshebideshe.tv/), ফেসবুক (https://www.facebook.com/deshebideshe.tv/) এবং ইউটিউব (https://www.youtube.com/deshebideshe) চ্যানেলেও সম্প্রচারিত হবে।

Back to top button