খুলনা

খুলনায় শত কোটি টাকার সাপের বিষ উদ্ধার

খুলনা, ২৮ জানুয়ারি – খুলনায় প্রায় শত কোটি টাকা মূল্যের দুর্লভ সাপের বিষ উদ্ধার করেছে র‌্যাব। এ সময় আন্তর্জাতিক পাচার চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- পাবনার বেড়া এলাকার নূরুল সরদারের ছেলে বাচ্চু সরদার (৫০), পাবলার ফরিদপুরের মো. ইব্রাহিম প্রামাণিকের ছেলে লুৎফুর রহমান (৪৮) ও যশোর সদর এলাকার রামচন্দ্র বিশ্বাসের ছেলে সৌমিত্র বিশ্বাস (৩২)।

বৃহস্পতিবার ভোরে মহানগরীর জিরোপয়েন্ট এলাকা থেকে তাদের আটক করা হয়। দুপুরে র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ এ তথ্য জানান।

আরও পড়ুন: স্কুলের ভবন বেচে খেলেন প্রধান শিক্ষক!

র‌্যাব সূত্রে জানা যায়, ‌সুদৃশ্য ছয়টি কন্টিনারে ১২ পাউন্ড সাপের বিষসহ তিনকে হাতেনাতে আটক করা হয়েছে। তিনটি তরল ও তিনটি পাউডার অবস্থায় রয়েছে সর্পবিষ। উচ্চপর্যায়ের মাদক সেবন বা প্রস্তুতকাজে ব্যবহৃত হয়ে থাকতে পারে এ বিষ। কন্টিনারে মেইড ইন ফ্রান্স লেখা। পাচারচক্রের সঙ্গে তাদের চুক্তি হয়েছিল এ সংবাদটির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভোরে খুলনার জিরোপয়েন্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

এ ধরনের বিষের এক পাউন্ডের বাজার মূল্য সাত কোটির অধিক, সে হিসেবে ১২ পাউন্ডের দাম প্রায় শতকোটি টাকার কাছাকাছি। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি রাজধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে ৮৫ কোটি টাকার সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে আটক করা। এছাড়া গত ২৫ ডিসেম্বর ৭৫ কোটি টাকার সাপের বিষসহ ছয়জনকে আটক করা হয়েছিল।

পরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ জানায়, বাংলাদেশ সাপের বিষ পাচারের আন্তর্জাতিক রুট হিসেবে ব্যবহার হচ্ছে।

সূত্র : নতুন সময়
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button