চাঁদপুর

আনসারুল্লাহ বাংলা টিমের ১ সদস্য গ্রেফতার

চাদপুর, ২৮ জানুয়ারি – চাঁদপুরের কচুয়া উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) সদস্যরা। রাত ৯টার দিকে চাঁদপুরের কচুয়া থানাধীন মাসনীগাছা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার এবিটি সদস্য আফজাল হোসেন দেশে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধমে (ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ) উগ্রবাদী মতবাদের প্রচারণা চালাতেন। এসময় তার কাছ থেকে উগ্রবাদী প্রচার-প্রচারণায় ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন জব্দ করা হয়।

আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউ এড়াতে পুলিশের বিশেষ অভিযান

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ভোর ৫টার দিকে অ্যান্টি টেররিজম ইউনিটের (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) সহকারী পুলিশ সুপার ওয়াহিদা পারভীন জানান, গ্রেফতার আফজাল আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান শাইখ মুফতি জসীম উদ্দিন রাহমানীর জিহাদ বিষয়ক লেকচারের ভিডিও প্রচার করতেন। এছাড়াও তিনি খেলাফত প্রতিষ্ঠার জন্য প্রস্তুতি গ্রহণ করছিলেন। তিনি রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যাসহ বিভিন্ন মানুষকে সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করার কাজটি করছিলেন। গ্রেফতার আফজালের বিরুদ্ধে কচুয়া থানা সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

সূত্র : বিডি প্রতিদিন
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button