কুষ্টিয়া

স্কুলের ভবন বেচে খেলেন প্রধান শিক্ষক!

কুষ্টিয়া, ২৮ জানুয়ারি – কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পদ্মার চর এলাকায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের পুরাতন ভবনসহ মালামাল বিক্রয় করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে শিক্ষকের শাস্তি দাবি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে এলাকাবাসী।

প্রাপ্ত অভিযোগে জানা যায়, উপজেলার চিলমারী ইউপির ৪২ নং বাজুমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপিতির সাথে যোগসাজসে নদীগর্ভে বিলীন হওয়ার দোহাই দিয়ে একটি রঙিন টিনসেড ঘর, পুরাতন টিনসহ অন্যান্য মালামাল কোন রকম নিলাম ছাড়াই গোপনে ৭ লক্ষ ৩০ টাকায় বিক্রি করে দিয়েছেন এবং ২০১৯ ও ২০২০ সালের স্লিপ প্রকল্প এবং বৃহৎ ও ক্ষুদ্র মেরামতের জন্য ২ লক্ষ ৮০ হাজার টাকা কোন কাজ না করেই আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

আরও পড়ুন: খুলনায় পাট গোডাউনে অগ্নিকাণ্ড, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট

অপরদিকে একইভাবে নিলাম ছাড়াই ফিলিপনগর ইউপির ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া একটি টিনশেড ঘর সাড়ে ৬ লক্ষ টাকায় বিক্রয় করে দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন জানান, ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের কারণে এ অভিযোগ করা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা সিদ্দিকা জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button