ক্রিকেট

ঢাকার পাশে জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি

ঢাকা, ২৮ জানুয়ারি – ঢাকা মহানগরীতে ক্রিকেট মাঠ ও ক্রিকেটীয় অবকাঠামো তৈরি জন্য জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার বোর্ডের নবম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। শিগগিরিই একটি কমিটি তৈরি করবে বিসিবি। যারা জমি কেনা ও বিসিবির এই প্রকল্প বাস্তবায়ন করার কাজ করবে।

বিসিবি জানিয়েছে, ‘ক্রিকেটের মাঠ ও অবকাঠামোগত উন্নয়নের জন্য ঢাকার আশাপাশে জমি কেনার ব্যাপারে সমর্থণ দিয়েছে বিসিবি। এই লক্ষ্যে একটি কমিটি গঠন করে যাবতীয় প্রক্রিয়া শুরু করা হবে।’

আরও পড়ুন: জাতীয় দলের নির্বাচক হলেন আবদুর রাজ্জাক

সভায় আলোচনা হয়েছে পূর্বাচলে নির্মানাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আন্তর্জাতিক মানের পরামর্শক নিয়োগ প্রসঙ্গেও। এই মর্মে বোর্ড একটি গাইডলাইন দিয়েছে টাইগার প্রশাসন।

বিসিবি’র পক্ষ থেকে জানান হয়েছে, শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের জন্য একজন আন্তর্জাতিক মানের পরামর্শক নিয়োগ নিয়ে সভায় আলাচনা হয়েছে। এই মর্মে বোর্ড একটি নির্দেশনাও দিয়েছে। এবং দক্ষহাতে প্রোজেক্ট পরিচালনার জন্য ‘প্রোজেক্ট ম্যানেজমেন্ট কোম্পানি’ নিয়োগের কথা ভাবছে।

এদিকে ক্রিকেটারদের ফেব্রুয়ারির ভেতরে করোনা ভ্যাকসিন দেওয়ার চেষ্টা করবে বলে বিসিবি জানিয়েছে। তারপর ঘরোয়া ক্রিকেট ফেরাবে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button