চট্টগ্রাম

তিন লাখ ভোটের ব্যবধানে চট্টগ্রামের মেয়র নির্বাচিত হলেন রেজাউল

চট্টগ্রাম, ২৮ জানুয়ারি – চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী। বুধবার (২৭ জানুয়ারি) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে এই বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়।

৭৩৫টি কেন্দ্রের মধ্যে ৭৩৩টির ফল ঘোষণা করা হয়েছে। ফল ঘোষণা স্থগিত করা হয়েছে ২ টি কেন্দ্রের। ঘোষিত বেসরকারি ফল অনুসারে মোট ভোটের সংখ্যা ৪ লাখ ৩৬ হাজার ৫৪০টি। এর মধ্যে রেজাউল করিম পেয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ২৪৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির (ধানের শীষ প্রতীক) প্রার্থী ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৫২ হাজার ৪৮৯ ভোট।

আরও পড়ুন: চসিক নির্বাচনে কাউন্সিলর পদে বিজয়ী হলেন যারা

অন্যান্য মেয়র প্রার্থীদের মধ্যে মোমবাতি প্রতীক নিয়ে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এমএ মতিন পেয়েছেন ২ হাজার ১২৬ ভোট, হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম পেয়েছেন ৪ হাজার ৯৮০ ভোট , চেয়ার প্রতীক নিয়ে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ পেয়েছেন ১ হাজার ১০৯ ভোট ও হাতি প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে খোকন চৌধুরী পেয়েছেন ৮৮৫ ভোট।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকাল ৪টা পর্যন্ত। বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়াম হলে ভোট গণনা শুরু হয়। সেখানে উপস্থিত থেকে ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ২৮ জানুয়ারি

Back to top button