জাতীয়

বিমানের লিজ গ্রহণে ১ হাজার ৩০০ কোটি টাকার অনিয়ম

ঢাকা, ২৬ জানুয়ারি – মিসর থেকে বিমানের লিজ গ্রহণে এক হাজার ৩ শ’ কোটি টাকার অনিয়ম চিহ্নিত করে প্রতিবেদন দিয়েছে সংসদীয় সাব-কমিটি। এ প্রেক্ষিতে বিমানের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ব্যাখ্যা জানতে কমিটির বৈঠকে তলব করার সিদ্ধান্ত নিয়েছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৭তম বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মো. আসলামুল হক, আনোয়ার হোসেন খান, সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন : নারীদের নিয়ে আমোদ-ফুর্তির অভিযোগে গ্রেফতার আ’লীগ নেতা

বৈঠকে ১ নং সাব-কমিটির তদন্ত রিপোর্ট পেশ করা হয়। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহারসহ করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয়ের পদক্ষেপ সমূহ সম্পর্কে আলোচনা করা হয়।

এ প্রসঙ্গে কমিটির সভাপতি র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, মিসর থেকে বিমান যে উড়োজাহাজ লিজ নিয়েছে, সংসদীয় সাব কমিটির তদন্তে সেখানে এক হাজার ৩শ’ কোটি টাকা অপচয় চিহ্নিত হয়েছে। আমরা এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কমিটির বৈঠকে ডেকে এনে তাদের কোনো ব্যাখ্যা থাকলে, তা শুনবো। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করব।

এ বিষয়ে সংসদীয় সাব কমিটির আহবায়ক আসলামুল হক এমপি বলেন, তদন্তে মিসর থেকে বিমানের লিজ গ্রহণে এক হাজার ৩ শ’ কোটি টাকার অনিয়ম পাওয়া গেছে। এ বিষয়ে সাব কমিটির প্রতিবেদনে আমরা বিস্তারিত উল্লেখ করেছি। কমিটি সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কমিটির বৈঠকে ডাকার সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন
এন এ/ ২৬ জানুয়ারি

Back to top button