পশ্চিমবঙ্গ

সাহস থাকলে ধর্ষণ করতে আসুক, বাংলার বাড়িতে বাড়িতে ঝাঁটা আছে!

কলকাতা, ২৫ জানুয়ারি – বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ সভায় নারীদের ওপর নির্যাতন নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরাত জাহান। তাঁর মতে, বাংলার মেয়েদের ভয় দেখিয়ে দমন করা সম্ভব নয়। যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন নারী, সেখানকার মেয়েরা ধর্ষণের হুমকিকে ভয় পায় না। বাংলার বাড়িতে বাড়িতে ঝাঁটা আছে। ঝেঁটিয়ে বিদায় করা হবে ধর্ষণ করতে আসলে।

সোমবারের ওই প্রতিবাদ সভায় নুসরাত জাহান বলেন, ধর্ষণের হুমকি আমিও পাই। কিন্তু আমি বা এই মঞ্চে উপস্থিত কোনো নারী এ ধরনের হুমকি ভয় পায় না। সাহস থাকলে আমাদের ঘরে ঢুকে ধর্ষণ করে দেখাক। বাংলার বাড়িতে বাড়িতে ঝাঁটা আছে, বঁটি আছে। কেউ আমাদের ভয় দেখালে তাদের ঝেঁটিয়ে বিদায় করা হবে।

আরও পড়ুন : হরে কৃষ্ণ হরে রাম, বিদায় যাও বিজেপি–বাম:‌ শুভেন্দুর পাল্টা এবার মমতার স্লোগান

অন্যায়ের বিরুদ্ধে সমবেত হয়ে এগিয়ে আসার বার্তা শোনা গেল নুসরাতের গলায়। মানুষকে ‘চোখ-কান খোলা’ রাখার কথা বললেন তিনি। দাবি করলেন, কোনো ঝামেলা হলেই নিজের দলের নারী কর্মীদের এগিয়ে দেয় বিজেপি কারণ মেয়েদের সম্মান করতে জানে না তারা। মঞ্চ থেকে নেমে যাওয়ার আগে তিনি বললেন, ‘আজ সায়নী-দেবলীনার সঙ্গে যা হয়েছে তা যাতে আর কোনো মেয়ের সঙ্গে না হয়, সেই জন্যই এই মঞ্চে এসেছি।’

সূত্র: আনন্দবাজার।
এন এ/ ২৫ জানুয়ারি

Back to top button