দিনাজপুর

‘পরীক্ষা চাই রুটিন দিন, নয়তো মুখে বিষ দিন’

দিনাজপুর, ২৫ জানুয়ারি – দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৭ ব্যাচের শিক্ষার্থীরা সেমিস্টার ফাইনাল পরীক্ষার দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন। বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে দ্রুত পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন তারা।

আজ সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একত্রিত হন শিক্ষার্থীরা। সেখানে মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

শিক্ষার্থীরা পোস্টারে লিখেন, ‘পরীক্ষা চাই রুটিন দিন, নয়তো মুখে বিষ দিন; ‘দাবি মোদের একটাই, অতিদ্রুত পরীক্ষা চাই’; ‘পরীক্ষা চাই পরীক্ষা নিন, জট হতে মুক্তি দিন।’ দ্রুত পরীক্ষা না নিলে এক সপ্তাহ পর লাগাতার আন্দোলনের কথা জানিয়েছেন তারা।

আরও পড়ুন : ৬ মাসে রাজস্ব আদায় ১ লাখ ১০ হাজার কোটি টাকা

শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের ১৭ ব্যাচের আইডি কার্ডের মেয়াদ শেষ, কিন্তু আমরা এখনো পঞ্চম সেমিস্টারে অধ্যয়নরত। আর হতাশায় ভুগতে চাই না।’ হাবিপ্রবির ১৬ ব্যাচের পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ১৭ ব্যাচের পরীক্ষা নেওয়ার দাবি জানান তারা।

তারা বলেন, ‘প্রশাসনের কাছে গিয়েও কোনো সিদ্ধান্ত না পেয়ে আমরা হতাশ। শেষবারের মতো আমরা প্রশাসনকে জানিয়ে এসেছি, ১৭ ব্যাচের পরীক্ষা না নিয়ে অন্য কোনো ব্যাচের পরীক্ষা নেওয়া হলে আমরা কঠোর আন্দোলনে যাব। সেশনজটে আমরা জর্জরিত। আগে স্মারকলিপি দিয়েও কোনো লাভ হয়নি।’

এ ব্যাপারে উপাচার্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার জানান, আমরাও চাই বিশ্ববিদ্যালয় খুলে যাক। কিন্তু ইউজিসি কিংবা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছাড়া পরীক্ষা নেওয়া কিংবা বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব নয়। করোনাকালীন নতুন ভিসি না আসা পর্যন্ত সবাইকে ধৈর্য ধারণের আহ্বান জানাচ্ছি।

সূত্র : আমাদের সময়
এন এ/ ২৫ জানুয়ারি

Back to top button