বগুড়া

বগুড়ার আলোচিত ধর্ষণ মামলায় তুফান সরকারের জামিন

বগুড়া, ১৭ জানুয়ারি- বগুড়ার আলোচিত ধর্ষণ মামলার প্রধান আসামী তুফান সরকারকে জামিন দিয়েছে আদালত। রবিবার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মান্নাফ আদালতে তুফানের বিরুদ্ধে দায়ের হওয়া ধর্ষণ মামলার জামিন চাইলে বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক একেএম ফজলুল হক এই জামিন আদেশ দেন।

বগুড়া নারী -শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর স্পেশাল পিপি নরেশ মুখার্জি জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, ধর্ষণ ও মা-মেয়েকে নির্যাতন ঘটনায় তার বিরুদ্ধে দুটি মামলা হয়েছিল। নির্যাতন মামলায় সে আগেই জামিন পায়, রবিবার পেয়েছেন ধর্ষণ মামলার জামিন।

আরও পড়ুন :  করোনা: আরও ২৭০০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা

নরেশ মুখার্জি বলেন, এই মামলা নিষ্পত্তির জন্য হাইকোর্ট ৬ মাস সময় নির্ধারণ করে দিয়েছিল কিন্তু তিন বছর অতিক্রম হলেও মামলাটির নিষ্পত্তি হয়নি, বিধায় আদালত তাকে জামিন দিয়েছে। এ সময় মা-মেয়ে আদালতে উপস্থিত থেকে জামিন দিলে তাদের অনাপত্তির কথা আদালতকে জানায়। তবে আমি এই জামিনের তীব্র বিরোধিতা করি।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ জুলাই তুফান সরকার এবং তার সহযোগীরা এক ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ করে। পড়ে ভুক্তভোগীর মা ও মেয়েকে মাথা নেড়ে করে দেয় এবং লোহার রড দিয়ে নির্যাতন করে তুফানের স্ত্রী ও তার স্বজনেরা।

এই ঘটনায় সারা দেশে ব্যাপক প্রতিবাদ এবং আন্দোলন শুরু হয় তুফান এবং তার সহযোগীদের বিচারের দাবিতে।

সূত্র: দেশ রুপান্তর

আর/০৮:১৪/১৭ জানুয়ারি

Back to top button