ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ ওয়ানডে ম্যাচ, নতুন তিন মুখ

ঢাকা, ১৬ জানুয়ারি- ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা হয়েছে। ১৮ সদস্যের এই দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন তিনজন ক্রিকেটার। এরা হলেন তরুণ পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম এবং স্পিনার মাহাদি হাসান।

ওয়ানডে দলে বাংলাদেশের নিউক্লিয়াস হিসেবে পরিচিত চার সিনিয়র তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ- সবাই আছেন এই সিরিজে। বছর খানেকের নিষেধাজ্ঞার পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজ দিয়েই সাকিব আল হাসান আবার আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরছেন।

আরো পড়ুন:  ভীতু হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব নয়: আফ্রিদি

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ বাংলাদেশ খেলবে অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে। এই প্রথমবারের মতো পূর্ণাঙ্গ কোন সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করছেন তামিম ইকবাল।

ওয়ানডে দলে দীর্ঘদিনের সঙ্গী, পারফর্মার এবং অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে ছাড়াই এই সিরিজে বাংলাদেশের পথচলা শুরু হচ্ছে। নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন মাশরাফি বিন মতুর্জাকে বাদ দিয়েই।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ২০ জানুয়ারি। মিরপুর হোম অব ক্রিকেটে সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ২২ জানুয়ারি। তৃতীয় এবং শেষ ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৫ জানুয়ারি।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ,শরিফুল হোসেন, হাসান মাহমুদ, মাহাদি হাসান।

সূত্র: বার্তা২৪

আর/০৮:১৪/১৬ জানুয়ারি

Back to top button