জাতীয়

হাসপাতালে সিরাজুল আলম খান

ঢাকা, ১৪ জানুয়ারি- দেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে আলোচিত সিরাজুল আলম খান (দাদা ভাই) অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল বুধবার রাতে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। ৮০ বছর বয়সী সিরাজুল আলম খান উচ্চ রক্তচাপসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন বলে জানিয়েছেন ডাকসুর সাবেক জি এস ও জাসদ নেতা মুশতাক হোসেন।

তিনি বলেন, ‘অসুস্থ বোধ করলে রাতে দাদা ভাইকে হাসপাতালে নেওয়া হয়। আগেই তার হার্টের অপারেশন হয়েছিল। এ ছাড়া কোমর ভেঙে যাওয়ায় হিপ ট্রান্সপ্লান্ট করতে হয়েছে। তবে কোনো দীর্ঘমেয়াদি রোগ ছিল না, তিনি মোটামুটি সুস্থই ছিলেন। এখন অসুস্থ হওয়ায় হাসপাতালে নেওয়া হয়েছে।’

সিরাজুল আলম খানের শারীরিক অবস্থার কথা জানতে চাইলে গতকাল রাতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দীন বলেন, ‘তার শ্বাসকষ্ট আছে, ফুসফুসে প্রদাহ আছে, হার্টেও সমস্যা আছে। বয়স্ক মানুষ তো, তার অবস্থা কী, তা এখনই বলা কঠিন। কাল আমরা আরও পরীক্ষা-নিরীক্ষা করে দেখব।’

আরও পড়ুন :  হত্যা মামলার আসামি নৌকার প্রার্থী

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে কাটিয়ে আসা চিরকুমার সিরাজুল আলম খান রাজধানীর কলাবাগানে ভাইদের সঙ্গে থাকেন বলে জানিয়েছেন মুশতাক হোসেন।

গত শতকের ষাটের দশকে স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের যে ‘নিউক্লিয়াস’ আলোচিত ছিল তার উদ্যোক্তা ছিলেন সিরাজুল আলম খান। তাকে অনেকে ‘দাদা ভাই’ নামে ডাকত। স্বাধীনতার পর আওয়ামী লীগ ভেঙে জাসদ গঠনের উদ্যোক্তাও ছিলেন তিনি। সিরাজুল আলম খান সচারচর জনসম্মুখে আসেন না এবং কোনো বক্তৃতা-বিবৃতি দেন না। তবে আড়ালে থেকেই রাজনৈতিক তৎপরতার জন্য তাকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়।

সূত্র: দেশ রুপান্তর

আর/০৮:১৪/১৪ জানুয়ারি

Back to top button