এশিয়া

নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে (ভিডিও সংযুক্ত)

জাকার্তা, ০৯ জানুয়ারি – ইন্দোনেশিয়ায় ৬২ আরোহী নিয়ে অভ্যন্তরীণ রুটের যাত্রীবাহী একটি বিমান নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় শনিবার (০৯ জানুয়ারি) দুপুরে রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানের সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিরর জানায়, স্থানীয় উদ্ধারকর্মীরা এরই মধ্যে দেশটির পেলাও সেরিবু জেলার লাকি আইল্যান্ডের সাগর থেকে বিমানের কিছু ধ্বংসাবশেষ উদ্ধার করেছেন। ডেইলি মিররের প্রকাশিত প্রতিবেদনের ছবি থেকে দেখা যায়, ইন্দোনেশিয়ার উদ্ধারকর্মীরা সাগরের পানি থেকে বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারের চেষ্টা করছেন।

স্থানীয় সরকারি কর্মকর্তা সুরচমন জানান, জেলেরা জাকার্তার উত্তরে সাগরের পানিতে একটি বিমানের ধ্বংসাবশেষ পেয়েছেন বলে ধারণা করা হচ্ছে, তল্লাশি চলছে।

আরও পড়ুন : যেভাবে মাটির নিচ থেকে উদ্ধার হলো কলেজছাত্রের লাশ

পেলাও সেরিবু কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জেফরি সিএনএন ইন্দোনেশিয়া ডটকমকে বলেন, ‘আমরা পানিতে কিছু ক্যাবল, একটি জিনস এবং ধাতব টুকরো পেয়েছি।’

এদিকে স্থানীয় গণমাধ্যম কোমপাস জানায়, যেখানে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে সেখান থেকে পরিবহন মন্ত্রণালয়ের উদ্ধারকারী বাহিনী সম্ভাব্য মানবদেহ উদ্ধার করেছে।

ট্র্যাকিং সার্ভিসের তথ্য অনুযায়ী, বোয়িং ৭৩৭-৫০০ মডেল বিমানটি ২৭ বছর পুরনো।

সূত্র : নতুন সময়
এন এ/ ০৯ জানুয়ারি

Back to top button