সিলেট

সিলেটে লন্ডন ফেরত আরও ২৮ যাত্রী কোয়ারেন্টিনে

সিলেট, ০৭ জানুয়ারি- লন্ডনে করোনা ভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণের মধ্যে দিয়ে সিলেটে আরও ২৮ লন্ডন প্রবাসী এসেছেন। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি-২০২ ফ্লাইটটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছে। ফ্লাইটে ৩৪ জন যাত্রী থাকলেও সিলেটের ২৮জনকে নামিয়ে দেয়ার পর ৬ জন একই ফ্লাইটে ঢাকায় গেছেন।

এরপর ২৮জন যাত্রীদের সরকারি ব্যবস্থাপনায় হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানে তারা ১৪দিন কোয়ারেন্টিনে থাকার পর যার যার বাড়িতে যেতে পারবেন। তবে বৃহস্পতিবার সকালের ফ্লাইটে আসা যাত্রীদের সবার কাছে করোনা নেগেটিভ সার্টিফিকেট ছিল। তাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর বিমানব্দর থেকে ছাড়া হয়।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কোভিড-১৯) শামমা লাবিবা অর্ণব এ প্রতিবেদককে বলেন, ওসমানী বিমানবন্দরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে বৃহস্পতিবার আরও ২৮জন সিলেটের বাসিন্দা লন্ডন থেকে এসেছেন। তাদেরকে হোটেলে পাঠানো হয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার জন।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন,৩১ ডিসেম্বর ২৩৭ এবং ৪ জানুয়ারি ৪৭ যাত্রী নিয়ে বিমানের ৪টি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এই তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪, ২০২ ও ৪১ জন যাত্রী ছিলেন সিলেটের। বাকিরা ঢাকায় চলে যান।

আরও পড়ুন :  দোকানের নাম ‘শেখ হাসিনা স্টোর’

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ এ প্রতিবেদককে বলেন, ফ্লাইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে ৩৪ জন যাত্রী এসেছেন। এরমধ্যে সিলেটে নেমেছেন ২৮ জন। তাদের সবার কাছে করোনা নেগেটিভ সার্টিঢিকেট ছিল শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর তাদের সবাইকে বাসযোগে নির্ধারিত হোটেলে পাঠানো হয়।

সূত্র: সিলেটভিউ

আর/০৮:১৪/৭ জানুয়ারি

Back to top button