উত্তর আমেরিকা

ফ্রিজে চার শিশুর মরদেহ, অভিযুক্তের বিরুদ্ধে নেয়া হলো না কোনো ব্যবস্থা

ওয়াশিংটন, ০৪ মে – যুক্তরাষ্ট্রের দক্ষিণ বোস্টনে ২০২২ সালে এক নারীর ফ্রিজ থেকে উদ্ধার করা হয় চার শিশুর মৃতদেহ। যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক্ট এটর্নি এ সপ্তাহে ঘোষণা দিয়েছেন যে, এখনো ওই নারীর বিরুদ্ধে কোন চার্জ গঠন হয়নি।

সংবাদমাধ্যম এনবিসি নিউজের তথ্যমতে, সাফোক ডিস্ট্রিক্ট এটর্নি জেনারেল কেভিন হেডেন বলেছেন, এই ঘটনার তদন্ত প্রক্রিয়া প্রচণ্ড জটিল, অস্বাভাবিক। আমরা এ ঘটনার অনেক আলামত সংগ্রহ করেছি। তবে বিভিন্ন জটিলতার কারণে ঘটনাটির পুরোপুরি তদন্ত কার্যক্রম শেষ করা সম্ভব নয়।

জানা গেছে, উদ্ধারকৃত ওই চার শিশুর মধ্যে দুজন মেয়ে ও দুজন ছেলে। ধারণা করা হচ্ছে বেশ কয়েক বছর আগে তারা জন্মগ্রহণ করেছে। ২০২২ সালের নভেম্বরে জুতার বক্সে রাখা টিনফয়েল থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

ওই চার শিশুকে যখন ফ্রিজ থেকে উদ্ধার করা হয় তখন বাসার মধ্যে কেউ ছিল না। ডিএনএ পরীক্ষায় জানা গেছে শিশু চারজন সম্পর্কে ভাই বোন। তদন্তে জানা গেছে তাদের বয়স ৩৭ থেকে ৪০ সপ্তাহের। তাদের নাভিতে আমব্লিক্যাল কর্ড বাধা ছিল। এছাড়া ময়না তদন্তে তাদের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

দীর্ঘ এ তদন্তে এটা জানা সম্ভব হয়নি ওই শিশুরা জীবিত জন্মগ্রহণ করেছিল কিনা। তাদের বাবা-মাকে শনাক্ত করা সম্ভব হয়েছে। তবে বাবার মৃত্যু হলেও মা বেঁচে আছেন। তার বয়স এখন ৬৯ বছর। ফলে স্মৃতিশক্তির দুর্বলতার কারণে তিনি এখন বিচারের মুখোমুখি হতে চান না।

এই আইনজীবী বলেন, তদন্ত কার্যক্রম এগিয়ে নেয়ার জন্য ওই নারীর কাছ থেকে কোনো ধরনের মন্তব্য পাওয়া যায়নি।

সূত্র: ডেইলি-বাংলাদেশ
আইএ/ ০৪ মে ২০২৪

Back to top button