জাতীয়

খালেদা জিয়ার বিষয়ে যে তথ্য দিলেন ডা. জাহিদ

ঢাকা, ০২ মে – বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করে তার স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসক বোর্ডের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। বৃহস্পতিবার আরও পরীক্ষা করার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

বুধবার দিনগত রাত পৌনে একটার দিকে এভারকেয়ার হাসপাতালের সামনে অপেক্ষারত সাংবাদিকদের জাহিদ এসব কথা বলেন। মেডিকেল বোর্ডের সদস্যরা আবারও খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন বলেও জানান তিনি।

সূত্রমতে, রাত সাড়ে দশটার দিকে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সভা অনুষ্ঠিত হয়। সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন খালেদা জিয়ার পুত্রবধূ ডাক্তার জোবাইদা রহমান। মেডিকেল বোর্ডের অন্য সদস্যদের মধ্যে শাহাবুদ্দিন তালুকদার, নুর উদ্দিন আহমেদ, আব্দুল্লাহ আল মামুন, জাফর ইকবাল, শামস মনোয়ার, এফ এম সিদ্দিক এবং বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম সভায় ছিলেন।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া আর্থ্রাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন।

এর আগে সর্বশেষ গত ৩০ মার্চ খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালের রেখে চিকিৎসা দেওয়া হয়েছিল। তিনদিন পর শারীরিক অবস্থা স্থিতিশীল হলে তিনি বাসায় ফিরেছিলেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০২ মে ২০২৪

Back to top button