দক্ষিণ এশিয়া

চাকরি ছেড়ে বসের সামনে ঢোল বাজিয়ে নাচানাচি করলেন যুবক

নয়াদিল্লি, ২৭ এপিল – অফিসের কর্মপরিবেশ তার কাছে ভালো লাগছিল না। চাকরিকে বিষাক্তও মনে হচ্ছিল। তাই চাকরি ছেড়ে দিলেন যুবক। এটাই শেষ নয়, এরপর ঢোল বাজিয়ে অফিসের নিচে বসের সামনে নাচানাচি ও আনন্দ উল্লাস করেন তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে দেশটির পুনেতে ঘটে যাওয়া এই ঘটনার কথা উল্লেখ করে। অনিকেত নামের ওই যুবক বিক্রয় সহযোগী হিসেবে চাকরি করতেন। তার নাচের সেই দৃশ্য ভিডিও করে অনলাইনে ছড়িয়ে দেন তারই বন্ধু অনীশ ভগত।

ভগত দাবি করেছেন অনিকেতের অফিসের কর্মপরিবেশ খুব ‘বিষাক্ত‘ ছিল। যেকারণে তিনি তার তিন বছরের চাকরিটা ছেড়ে দিয়েছেন।

ইনস্টাগ্রামে শেয়ার করা একটি ভিডিওতে অনিকেত বলেছেন, বসের কাছে তার কোনো সম্মান ছিল না। চাকরিও ছাড়তে পারছিলেন না, কারণ- তিনি মধ্যবিত্ত পরিবারের সন্তান।

অনিকেতের চাকরি ছাড়াকে স্মরণীয় করে রাখতে বন্ধু ভগত তার অফিসের বাইরে বন্ধুদের নিয়ে একটি ‘সারপ্রাইজ পার্টি’র আয়োজন করেন। তারা ঢোল নিয়ে আসেন এবং অনিকেতের অফিসের ম্যানেজারের বের হওয়ার জন্য অপেক্ষা করতে থাকেন। যখন ম্যানেজার বের হন, তখন অনিকেত হাত নেড়ে ‘সরি স্যার, বাই-বাই’ বলেন। এরপর তিনি ঢোলের তালে বসের সামনে নাচতে থাকেন। এমন কাণ্ডে ম্যানেজারের মুখেও বিরক্তির ছাপ দেখা যায়। এসময় তিনি ক্যামেরায় ছবি তোলা ও ভিডিও বন্ধ করার চেষ্টাও করেন।

পরে সন্ধ্যায় ভগত এবং অনিকেতের বন্ধুরা একটি চমকপ্রদ পার্টি দেয়। অনিকেতকে একটি কেক এবং পোস্টার উপহার দেয়। যাতে লেখা ছিল, ‘আত্ম নির্ভর ভারত’।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৭ এপিল ২০২৪

Back to top button