সাহিত্য সংবাদ

‘ভুয়া ভুয়া’ দুয়োধ্বনি, বইমেলা থেকে বেরিয়ে গেলেন মুশতাক-তিশা দম্পতি

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি – আলোচিত দম্পতি মুশতাক আহমেদ ও তিশাকে বইমেলা থেকে কয়েকজন আনসার সদস্যদের নিরাপত্তায় বের হয়ে যেতে দেখা গেছে। এ সময় তাদের চারপাশ ঘিরে দর্শনার্থীদের ভুয়া, ভুয়া স্লোগান শোনা যায়। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

জানা যায়, আজ বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। মুশতাকের লেখা ‘তিশার ভালোবাসা’ এবং ‘তিশা অ্যান্ড মুশতাক’ বই হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। হঠাৎ একদল দর্শনার্থী এসে তাদের ‘ভুয়া ভুয়া’ বলে তাড়া করে। এ সময় আনসার সদস্যরা তাদেরকে নিরাপত্তা দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউেটর গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করে।

প্রত্যক্ষদর্শীরা এ ব্যাপারে জানান, এই দম্পতি আমাদের সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করছে। তার উপর বই লিখে ব্যাপারটা ছড়িয়ে দিচ্ছে। এজন্যই সচেতন মানুষগণ তাদেরকে তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।

উল্লেখ্য, কিছু দিন আগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। তারা জানান, ভালোবেসে একে অপরকে বিয়ে করেছেন। তাদের বিয়ের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে।

আইএ/ ০৯ ফেব্রুয়ারি ২০২৪

Back to top button