অপরাধ

কানাডার গ্রিনকার্ডধারী পরিচয়ে শতাধিক নারীর সঙ্গে প্রতারণা

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি – নাম এহসান। পরিচয় দিতেন কানাডায় স্থায়ী বসবাসের গ্রিনকার্ডধারী পিএইচডি সম্পন্ন করা ও দেশের একটি শিল্পপ্রতিষ্ঠানের মালিকের সন্তান। টার্গেট করতেন অভিজাত ও ধনাঢ্য পরিবারের তরুণীদের ফাঁদে ফেলার। হাতিয়ে নিতেন টাকা-পয়সাসহ ব্যক্তিগত ছবি ও ভিডিও।

সম্প্রতি রাজধানীর মুগদা থানায় এক ভুক্তভোগী তার নামে মামলা করেন। সেই মামলায় বুধবার রাজধানীর রমনা এলাকায় অভিযান চালিয়ে এহসানকে গ্রেফতার করে ঢাকা মহানগর ডিবি পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) ওয়েব বেজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

গ্রেফতারকৃত এহসান নেত্রকোণার পূর্বধলা উপজেলার নারান্দিয়া এলাকার আব্দুর রবের ছেলে।

জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে অভিজাত ও ধনাঢ্য পরিবারের তরুণীদের টার্গেট করতেন এহসান। বিশেষ করে যারা বিদেশে উচ্চশিক্ষায় যেতে ইচ্ছুক এমন তরুণীদের সঙ্গে পরিচিত হতেন। এরপর সরাসরি দেখা করতেন। সেখানে তার পরিচয় ও বেশভূষা বিশ্বাসযোগ্য করতে নামিদামি গাড়ি ভাড়া করে নিয়ে যেতেন। এভাবে শতাধিক নারীকে ফাঁদে ফেলেছেন তিনি।

সম্প্রতি ভিকারুননিসা নূন স্কুলের এক সাবেক শিক্ষার্থী ও বর্তমানে একটি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যের শিক্ষার্থীকে টার্গেট করেন এহসান।

কানাডায় স্ত্রী হিসেবে নিয়ে যাওয়ার প্রলোভনে গড়ে তোলেন প্রেমের সম্পর্ক। নানা কৌশলে হাতিয়ে নেন ব্যক্তিগত ছবি ও ভিডিও। এরপর শুরু করেন ব্ল্যাকমেইল। ফেসবুকে ও পরিচিতদের কাছে প্রকাশ করে দেওয়ার ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণার করে আসছিলেন এ প্রতারক।

সূত্র: ডেইলি-বাংলাদেশ
আইএ/ ০৯ ফেব্রুয়ারি ২০২৪

Back to top button