জাতীয়

মন্ত্রিসভার শপথ নিতে ফোন পেলেন যারা

ঢাকা, ১০ জানুয়ারি – নতুন সরকারের মন্ত্রিসভার আকার হতে পারে ৩৬ জন। আজ বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

এরমধ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী দিপু মনি, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাহাঙ্গীর কবীর নানক, মেজর জেনারেল আব্দুস সালাম, সাজ্জাদুল হাসান শপথ নেওয়ার জন্য মন্ত্রিপরিষদ থেকে ফোন পেয়েছেন বলে কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন। এরমধ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী পূর্ণমন্ত্রী হচ্ছেন বলে জানা গেছে।

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নতুন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথ পড়াবেন তিনি। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

নতুন মন্ত্রিসভা শপথ নিলেই বর্তমান মন্ত্রিসভার দায়িত্ব শেষ হবে।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১০ জানুয়ারি ২০২৪

Back to top button