রূপচর্চা

পাতলা চুলের যত্নে এড়িয়ে চলুন এই ভুলগুলো

পাতলা চুলের যত্নে এড়িয়ে চলুন এই ভুলগুলো

পাতলা চুল ঠিকঠাক, সুন্দর রাখতে বিশেষ যত্নের প্রয়োজন। অনেক সময় আমরা এমন কিছু ভুল করে ফেলি যাতে পাতলা চুল বেশি ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। চুলের যত্ন করার পাশাপাশি এড়িয়ে চলুন এসব ভুল।

ভেজা চুল আঁচড়ানো: শুকনো চুলের চেয়ে ভেজা চুলের ভঙ্গুরতা বেশি হয়। শুধু পাতলা চুলই নয়, ঘন চুলও ভেজা অবস্থায় মোটেই আঁচড়ানো উচিত নয়। আগে খোলা বাতাসে চুল অর্ধেক শুকিয়ে নিন, তারপর আঙুল চালিয়ে চালিয়ে জট ছাড়ান। একদম শেষে সব জট ছাড়ানো হয়ে গেলে মোটা দাঁড়ার চিরুনি দিয়ে আঁচড়ে নিন।

হেয়ার প্রডাক্টের অতিরিক্ত ব্যবহার: ব্লো ড্রাই করার সময় বা চুলের অন্য কোনো স্টাইলিং করলে কিছু হেয়ার প্রডাক্টের সাহায্য নিতেই হয়। কিন্তু খুব ঘন ঘন এসব জিনিস ব্যবহার করা চুলের স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর।

নিয়মিত চুল ট্রিম না করা: পাতলা চুল সহজে বাড়ে না, তাই একবার চুল লম্বা হয়ে গেলে তা কেটে ফেলতেও ইচ্ছে করে না। কিন্তু এটাই সবচেয়ে বড় ভুল। নিয়মিত চুল ট্রিম করলে চুলের স্বাস্থ্য অটুট থাকে। পাতলা চুল ছোট করে কেটে রাখলে তাতে বাউন্সও বেশি থাকে আর চুলে ঘনত্বের একটা আভাস পাওয়া যায়।

খুব শক্ত করে চুল বাঁধা: পাতলা চুলে কোনওরকম টান বা চাপ পড়া ভালো না, তাতে চুল বেশি করে ভেঙে ঝরে পড়তে শুরু করে। পাতলা চুলে এমন কোনও হেয়ারস্টাইল করবেন না যাতে চুলটা শক্ত করে পনিটেল বা বিনুনিতে বেঁধে রাখতে হয়। চুলের গোড়ায় চাপ পড়লে আপনার চুল আরও ক্ষতিগ্রস্ত হবে।

আডি/ ১১ অক্টোবর

Comments

Back to top button