সম্পর্ক

অনলাইনে ভালোবাসা…

অনলাইনে ভালোবাসা...

ভালোবাসায় থাকেনা কোনো দূরত্ব। আপনি যে মাধ্যমেই তাকে ভালোবেসে থাকুন না কেন, আর যতদূর থেকেই তাকে নিজের করে পাওয়ার বাসনা মনে পুষে রাখুন না কেন তার পেছনে থাকে শুধুই ভালোবাসা। একটা সময় ছিল যখন মানুষ তার ভালোবাসা প্রকাশ করতো চিঠির মাধ্যমে। আর তার দূত হিসেবে ব্যবহার করা হতো কবুতর, ঈগলসহ অনেক কিছু। সভ্যতার বিবর্তনের সাথে সাথে আর সময়ের দাবিতে তা এখন অনলাইন। আপনার একটি ক্লিক হতে পারে কাছের মানুষটির আরো কাছে যাওয়ার মাধ্যম। প্রিয়তম বা প্রেয়সীকে কিছু কথা মুখে বলা যায় না। যা অনলাইনে খুব সহজে বলা যায়। যার মধ্যে দিয়ে গড়ে উঠে ভালোবাসার গল্প।

দেখা করা
অনলাইনে ভালোবাসার এই একটি সমস্যা। সরাসরি দেখা করা যায় না। যদিও আপনি ভাইবার আর হোয়াটস অ্যাপের মাধ্যমে কিছুটা হলেও থাকে কাছে পেতে পারেন। আর এই অদৃশ্যমান ভালোবাসাই কখনো কখনো হয়ে ওঠে আপনার বেঁচে থাকার একমাত্র সম্বল। নতুন জীবনের একটি অধ্যায়। আর এই দেখা করার প্রবল ইচ্ছা থেকেই কথা বলার সময় বাড়তে থাকে আর তার পাশাপাশি ভালোবাসা।

সার্চ
অনেকদিন ধরেই কাউকে খুঁজছেন! এই অনলাইন হতে পারে আপনার আর সেই মানুষটিকে মিলিয়ে দেওয়ার একমাত্র মাধ্যম। সারা দুনিয়া আপনার পক্ষে যখন ঘুরে বাড়ানো সম্ভব নয় তখন আপনি তাকে পেতে পারেন খুব সহজে এই অনলাইনের মাধ্যমে। কিংবা খুঁজে পাওয়ার পরের অধ্যায়ের সূচনা হতে পারে এই অনলাইন। যাতে আপনি তাকে অনেক কথাই অল্প অল্প করে বলতে পারেন। তার ভালোলাগা, মন্দ লাগা আর কোথায় যাচ্ছে, কী করছে সব কিছুর দিকে খেয়াল রাখতে পারেন।

বন্ধু
অনালাইনের এই দুনিয়ায় বন্ধুদের অনেক সাহায্য আপনি পেতে পারেন। আপনি নিজে যখন কিছু আপনার ভালোবাসার মানুষটিকে বলতে পারছেন না তখন আপনার বন্ধুকে দিয়ে তা গুছিয়ে বলাতে পারেন। যা ভার্চুয়াল লাইফে যতটা সহজ সাধারণ জীবনে ততটাই কঠিন। তাই এটি হতে পারে আপনার ভালোবাসা টিকিয়ে রেখে তাকে আপনার কাছে অক্ষুণ্ণ রাখার একটি মাধ্যম।

মতামত
আপনি অনেক সময় আপনার বন্ধুদের করা স্ট্যাটাসে কমেন্ট করে আপনার ভালোবাসার মানুষকে অনেক কিছু বোঝাতে পারেন। কিংবা যারা একদম প্রথম প্রথম প্রেম শুরু করেছেন তারা নিজেদের ভালোলাগা আর মন্দলাগা শেয়ার করতে পারেন যার যার ওয়ালে করা স্ট্যাটাসের কমেন্টের ভিত্তিতে। আপনি কোনো ভালো রেস্তোরা দেখলে তাকে ট্যাগ করতে পারেন। যাতে সে বুঝতে পারে আপনি এই ভার্চুয়াল জীবনের তার কাছে কতটা গুরুত্বের।

এম এন / ১১ অক্টোবর

Comments

Back to top button