জানা-অজানা

করোনায় ফের মৃত্যু বাড়ল, একদিনে মৃত্যু ১৩,৪৫৩

করোনাভাইরাসের (কভিড-১৯) নতুন ধরন (স্ট্রেইন) বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার মধ্যেই কিছু দেশে চলছে গণটিকাদান। আর এরই মধ্যে ফের লাফিয়ে বাড়লো করোনায় প্রাণহানি।

বুধবার সকালে ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আরও ১৩ হাজার ৪৫৩ জনের মৃত্যু হয়েছে।

আগের দিন এই সংখ্যা ছিল ৯ হাজার ২৯৫ জন। এর আগে ২৭ ডিসেম্বর মারা যান ৭ হাজার ৩২১ জন। করোনা ছড়িয়ে পড়ার পর এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৯৪ জন মারা যান ১৬ ডিসেম্বর।

করোনায় বৈশ্বিক মৃত্যু ১৭ লাখ সাড়ে ৯৬ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় আরও ৬ লাখ ১২ হাজারের মতো শনাক্তে মোট সংক্রমণ ৮ কোটি ২৩ লাখ ২৭ হাজারে দাঁড়িয়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে লাফিয়ে বেড়েছে মৃত্যু। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৯৮ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৯৭২ জন।

গত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে আরও ১ লাখ ৯৫ হাজারের মতো সংক্রমিত হয়েছে। মোট সংক্রমণ দাঁড়িয়েছে প্রায় ১ কোটি ৯৯ লাখ ৭৮ হাজারে।

করোনার নতুন ধরন ছড়িয়ে পড়া যুক্তরাজ্যে দৈনিক সংক্রমণে ফের রেকর্ড হয়েছে। দেশটিতে নতুন করে ৫৩ হাজার ১৩৫ আক্রান্ত হয়েছে। মোট সংক্রমণ দাঁড়িয়েছে প্রায় ২৩ লাখ ৮৩ হাজারে। আরও ৪১৪ মৃত্যুতে মোট মৃত্যু সাড়ে ৭১ হাজার ছাড়িয়ে গেছে।

সূত্র: দেশ রুপান্তর

আর/০৮:১৪/২৯ ডিসেম্বর

Back to top button