দক্ষিণ এশিয়া

ভারতে করোনায় মৃতদের ৭০ শতাংশই পুরুষ

নয়াদিল্লি, ৩০ ডিসেম্বর- করোনাভাইরাসে ভারতে এ পর্যন্ত প্রায় দেড় লাখ মানুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০ শতাংশই পুরুষ। এছাড়া দেশটিতে মৃতদের মধ্যে ৪৫ শতাংশের বয়স ৬০ বছরের নিচে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, ভারতে মোট করোনা আক্রান্তের মধ্যে ৬৩ শতাংশ পুরুষ। ১৮ থেকে ৪৪ বছর বয়সের ৫২ শতাংশ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই বয়সের ব্যক্তিদের মৃত্যু অনেক কম। মাত্র ১১ শতাংশের মৃত্যু হয়েছে। এর পাশাপাশি পুরো বিশ্বের নিরিখে প্রতি ১০ লাখে ভারতে আক্রান্তের সংখ্যা কম। দিনে আক্রান্ত ৩শ’র নিচে নেমে গেছে। ৬ মাস পর সক্রিয় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭০ হাজার।

দেশটির সংবাদমাধ্যমগুলো বলছে, ব্রিটেনে করোনাভাইরাসের নতুন প্রকৃতি নিয়েও সতর্ক ভারত সরকার। বিদেশ থেকে আসা ৬ জনের শরীরে পাওয়া গেছে করোনার নতুন ধরন। করোনার এই নতুন ধরন আগের চেয়ে ৭০ শতাংশ বেশি সংক্রমণে সক্ষম।

ভারত সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতে করোনার নতুন ধরন শাখাপ্রশাখা মেলার আগে শুরুতেই রুখে দেয়ার চেষ্টা চলছে। ৯ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত বিদেশ থেকে আগত সকল করোনা পজিটিভের বিশেষ পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

সূত্র: জাগো নিউজ
আডি/ ৩০ ডিসেম্বর

Back to top button