পশ্চিমবঙ্গ

‘ফোন পাইনি, কেউ জানায়নি’, ‘ইন্ডিয়া’র বৈঠকে যাচ্ছেন না মমতা

কলকাতা, ০৫ ডিসেম্বর – আগামী বুধবার, ৬ ডিসেম্বর নয়াদিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠক। জানানোই হয়নি মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। তাঁকে এ বিষয়ে কোনও ফোন করা হয়নি কিংবা আমন্ত্রণও পাননি তিনি। সোমবার সন্ধ্যায় রাজভবন থেকে বেরিয়ে সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন উপরাজ্যপাল (ভিসি) নিয়োগ নিয়ে আলোচনা করতে রাজভবনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে বেরিয়ে ইন্ডিয়া জোটের বৈঠকে আমন্ত্রণ না পাওয়া নিয়ে কার্যত ক্ষোভপ্রকাশ করেন তিনি। জানান, “আমার কাছে এই বিষয়ে কোনও তথ্য নেই। আমাকে ফোনেও কিছু জানানো হয়নি। তাছাড়া আমি তো উত্তরবঙ্গ চলে যাচ্ছি। ৬ তারিখ সন্ধ্যায় হয়তো পৌঁছব। ওখানে কয়েকদিন থাকব। কিন্তু যদি জানতাম, তাহলে অন্যরকম ভাবে প্রোগ্রাম সাজাতাম। এই মুহূর্তে আর কী করে কিছু বদল করব?”

বিধানসভা নির্বাচনে তিন রাজ্যে বিপুল ভোটে জয় হয়েছে বিজেপির। মধ্যপ্রদেশে ক্ষমতায় ফিরেছে গেরুয়া শিবির। মোদি ম্যাজিকে রাজস্থান এবং ছত্তিশগড়ে কংগ্রেসকে উৎখাত করে করেছে নমো ব্রিগেড। কংগ্রেসের একমাত্র সান্ত্বনা তেলেঙ্গানা। আর সেই দিনই চব্বিশের লক্ষ্যে নিজেদের রোডম্যাপ তৈরি করতে জোট বৈঠকের ডাক দেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

এনিয়ে এদিন সকালে দমদম বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তৃণমূলের (Trinamool Congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “ইন্ডিয়া জোটের বৈঠক নিয়ে আমাদের কিছু জানানো হয়নি।” অর্থাৎ আমন্ত্রণই পায়নি তৃণমূল। এবার একই কথা বললেন মমতা। সেই সঙ্গে বুঝিয়ে দিলেন, এখন আমন্ত্রণ পেলেও তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয়।

বিধানসভা নির্বাচনে ভরাডুবির পরই তৃণমূলের কটাক্ষের মুখে পড়ে কংগ্রেস। মুখ্যমন্ত্রী খোঁচা দিয়ে বলেন, ‘এই হার মানুষের নয়, কংগ্রেসের হার।’ কটাক্ষের সুর শোনা গিয়েছিল অভিষেকের গলাতেও। বলেন, “পরাজিতদের বলব, ভুল সংশোধন করে পরবর্তী সময়ে আরও শক্তিশালী হয়ে লড়াই করতে হবে।” এমন পরিস্থিতিতে ইন্ডিয়া জোটের বৈঠকে তৃণমূলকে আমন্ত্রণ না জানানো বিশেষ ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করছে রাজনৈতিক মহল। এবার যা নিয়ে প্রকাশ্যেই ক্ষোভপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্র: সংবাদ প্রতিদিন
আইএ/ ০৫ ডিসেম্বর ২০২৩

Back to top button