ক্রিকেট

আইপিএল নিলামের ড্রাফটে নেই সাকিব–লিটন

ঢাকা, ০২ ডিসেম্বর – আইপিএলের গত মৌসুমে সাকিব আল হাসান ও লিটন দাস কলকাতা নাইট রাইডার্সে খেললেও এবারের ড্রাফটে নেই তাদের নাম। তবে আরও ৬ বাংলাদেশি এবারের ড্রাফটে নাম লিখিয়েছেন। তারা হলেন- মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও মেহেদী হাসান মিরাজ।

শুক্রবার ড্রাফটের তালিকা প্রকাশ করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। ড্রাফট অনুষ্ঠিত হবে দুবাইয়ে ১৯ ডিসেম্বর।

আইপিএল নিলামের অংশ হওয়ার জন্য বিভিন্ন দেশের ১ হাজার ১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম নথিভুক্ত করিয়েছেন। যেখানে আইসিসির সহযোগী সদস্যদেশের ৪৫ জন ক্রিকেটার আছেন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি, এমন ক্রিকেটার আছেন ৯০৯ জন, যার মধ্যে ৮১২ জনই ভারতের। ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, এমন ক্রিকেটার এই তালিকায় আছেন ১৮ জন।

২০২২ সালে নিলামে ডাক না পাওয়া সাকিবকে গত আসরে দ্বিতীয়বারের মতো দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স। পরে কোনও ম্যাচ না খেলেই ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। উইকেটকিপার ব্যাটার লিটন দাসের অবশ্য গত আসরেই আইপিএল অভিষেক হয়েছে। খেলার সুযোগ হয়েছে একটি ম্যাচ। তাতে ৪ রানের পাশাপাশি একটি স্টাম্পিং মিস করেছেন। মোস্তাফিজ দিল্লির হয়ে গত আসরে দুই ম্যাচে নিয়েছেন একটি উইকেট। তার ইনোকনমি ছিল ১১.২৯।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০২ ডিসেম্বর ২০২৩

Back to top button