জাতীয়

শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলা: তিন আসামির গ্রেফতারি পরোয়ানা

সাতক্ষীরা, ২৯ ডিসেম্বর- সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) জামিনে থাকা তিন আসামি সময় বাড়ানোর আবেদন জানালে তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন সাতক্ষীরার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।

একইসঙ্গে আসামিদের ৩৪২ ধারায় মতামত গ্রহণ শেষে ১৪ জন সাফাই সাক্ষী দেওয়ার আবেদন করলে ১১ জনের আবেদন মঞ্জুর করে আদালত বুধবার তাদের সাক্ষীর দিন ধার্য করেন।

গ্রেফতারি পরোয়ানা জারি করা আসামিরা হলেন- সাবেক যুবদল নেতা আব্দুল কাদের বাচ্চু, মফিজুল ইসলাম ও মো. আলাউদ্দিন।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন- অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা ও পিপি অ্যাড. আব্দুল লতিফ।

আসামিপক্ষে ছিলেন অ্যাড. শাহানারা আক্তার বকুল, অ্যাড. আব্দুল মজিদ (২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু ও অ্যাড কামরুজ্জামান ভুট্টোসহ কয়েকজন।

২০০২ সালের ৩০ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা সাতক্ষীরার কলারোয়ায় নির্যাতিতা এক বীর মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে সাতক্ষীরায় আসেন। এদিন তিনি কলারোয়া হয়ে মাগুরা ফিরে যাওয়ার পথে তার গাড়িবহরে হামলা, গুলিবর্ষণ ও বিস্ফোরণের ঘটনা ঘটে। নানা প্রতিকূলতা অতিক্রম করে সাতক্ষীরা আদালতে এ ঘটনায় দায়েরকৃত মামলাটির বিচার কার্য চলছে।

সূত্র: বাংলানিউজ

আর/০৮:১৪/২৯ ডিসেম্বর

Back to top button