জাতীয়

জীবন বাজি রেখে সর্বাত্মক হরতাল পালন করা হবে

ঢাকা, ২৯ নভেম্বর – আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিলে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামীকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি দিয়েছে বিএনপি।

জীবন বাজি রেখে হলেও আগামীকাল বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে হরতাল পালনে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার (২৯ নভেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিজভী এ আহবান জানান।

রিজভী বলেন, ‘বিএনপি ও সমমনা দলগুলো দুর্জয় গতিতে জীবন বাজি রেখে শান্তিপূর্ণ কর্মসূচিগুলো করছে। বৃহস্পতিবারও নেতাকর্মীরা জীবন বাজি রেখে, সর্বাত্মক হরতাল কর্মসূচি পালন করবে। ’

রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে মাতম আর মর্সিয়া চলছে। কান্না-আহাজারির বর্ণনা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। বিএনপির নেতাকর্মীরা এক কঠিন সময় পার করছে। বিএনপির নেতাকর্মীদের যেন মানবাধিকার থাকতে নেই। হত্যা, লুণ্ঠন ও বন্দি হওয়াই যেন তাদের ভাগ্যের লিখন।

রিজভী জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ৩৬৫ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। ১৪ মামলায় আসামি হয়েছেন এক হাজার ৫৩০ জন। আর ৬৫ নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে মোট মামলা হয়েছে ১৮৯টি। আসামি হয়েছেন ২১ হাজার ৯৭৫ জনের অধিক নেতাকর্মী। এ পর্যন্ত মোট পাঁচ হাজার ৬৯৫ জন বিএনপি নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। আহত হয়েছেন ৭৬৭ জনের অধিক নেতাকর্মী। মারা গেছেন চারজন।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২৯ নভেম্বর ২০২৩

Back to top button