সিলেট

সিলেট-৬ আসনে লড়বেন শমসের মবিন চৌধুরী

সিলেট, ২৯ নভেম্বর – আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী নিজ এলাকা সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে প্রার্থী হচ্ছেন। নিজ দলের প্রার্থী হয়ে এ আসনে লড়বেন তিনি।

বুধবার বিকালে তৃণমূল বিএনপি প্রকাশিত প্রার্থী তালিকায় তার নাম রয়েছে। এর আগে টিভিতে দেওয়া একটি বক্তব্যকে কেন্দ্র করে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা বিএনপির নেতারা তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছিলেন।

সম্প্রতি গঠিত হওয়া তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। তিনি রাজনীতিতে আসার আগে ছিলেন কূটনীতিক।

হেভিওয়েট এ প্রার্থী বুধবার বলেন, আমার দল তৃণমূল বিএনপি একটি অসাম্প্রদায়িক ও নির্বাচনমুখী দল। দেশের মানুষের কথা বিবেচনা করেই আমরা নির্বাচনে অংশগ্রহণ করব। আমরা ৩০০ আসনে প্রার্থী দেব। আজকের প্রকাশিত তালিকাই তার প্রমাণ।

সাবেক কূটনীতিক শমসের মবিন চৌধুরী বলেন, আমরা চাই অংশগ্রহণমূলক নির্বাচন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে আশা করছি। ভোটাররা যাতে নির্ভয়ে ও নির্বিঘ্নে ভোট দিতে পারে, নির্বাচন কমিশনকে সে ব্যবস্থা করতে হবে।

এর আগে ১৭ অক্টোবর গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলায় শমসের মবিন চৌধুরীকে অবাঞ্ছিত ঘোষণা করেছিলেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। এ সময় তার কুশপুত্তলিকা দাহ করে সিলেট-৬ নির্বাচনি আসনে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছিলেন তারা। সম্প্রতি ৭১ টিভিতে এডিটর গিল্ডস আয়োজিত এক গোলটেবিল বৈঠকে শমসের মবিন চৌধুরী স্থানীয় বিএনপি এবং ফয়সল আহমদ চৌধুরী সম্পর্কে নানা মন্তব্য করেন বলে তারা অভিযোগ করেন।

অবাঞ্ছিত ঘোষণার ৬ দিনের মাথায় তিনি নিজ এলাকা গোলাপগঞ্জে আসেন। সেখানে বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন তিনি। এরপর গেল পূজার সময় গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করার পাশাপাশি বিভিন্ন উঠোন বৈঠকে অংশ নেন। এখন তার নিজ আসনে (গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার) তৃণমূল বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন শমসের মবিন চৌধুরী।

সূত্র: যুগান্তর
আইএ/ ২৯ নভেম্বর ২০২৩

Back to top button