সুনামগঞ্জ

সুনামগঞ্জ-৪ আসনেও চমক, নৌকার মনোনয়ন পেলেন পিএসসি’র সাবেক চেয়ারম্যান সাদিক

সুনামগঞ্জ, ২৬ নভেম্বর – আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৪ (সদর ও বিশ্বম্ভরপুর) আসনে নতুন মুখ বেছে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সংসদীয় আসনে এবার নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন ড. মোহাম্মদ সাদিক। তিনি সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত হওয়া প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় জাতীয় সংসদের সুনামগঞ্জ-৪ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে মোহাম্মদ সাদিকের নাম ঘোষণা করেন তিনি।

ড. মোহাম্মদ সাদিকের জন্ম ১৯৫৫ সালে সুনামগঞ্জ শহরতলির ধারারগাঁও গ্রামে। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮২ ব্যাচের কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন তিনি। একজন কবি ও গবেষক হিসেবেও তিনি সমাদৃত। ২০১৭ সালে কবিতায় পান বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার।

এবার সুনামগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনের ৩টিতেই নতুন মুখ খুঁজে নিয়েছে আওয়ামী লীগ। সুনামগঞ্জ-৫ আসন থেকে চারবারের এমপি মুহিবুর রহমান মানিক এবং সুনামগঞ্জ-৩ আসন থেকে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মনোনয়ন পেলেও বাকি তিনটি আসনে নতুন প্রার্থী দেওয়া হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জ-১ আসনে রনজিৎ সরকার, সুনামগঞ্জ-২ আসনে আবদুল্লাহ আল মাহমুদ চৌধুরী এবং সুনামগঞ্জ-৪ আসনে মোহাম্মদ সাদিক মনোনয়ন পেয়েছেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৬ নভেম্বর ২০২৩

Back to top button