কানাডা

টরন্টোয় অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চিলড্রেন’স ফেষ্টিভ্যাল

ছবিতে ‘দেশে বিদেশে’র ২৫তম বার্ষিকীতে আয়োজিত ট্যালেন্ট শো’তে অংশগ্রহণকারী শিশু-কিশোরদের একাংশ।

টরন্টো, ২২ নভেম্বর- টরন্টোয় এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশি শিশু-কিশোরদের নিয়ে মহা সমাবেশ- ”বাংলাদেশ চিলড্রেন’স ফেষ্টিভ্যাল টরন্টো ২০২৩”।


এতে থাকছে- চিত্রাঙ্কন প্রতিযোগীতা (ক গ্রুপে ৪ থেকে ৯ বছর এবং খ গ্রুপে ১০ থেকে ১৪ বছর)। রচনা প্রতিযোগীতার বিষয়: Bangladesh in Your Eyes. কেবল ইমেইলের (email: [email protected]) মাধ্যমে রচনা প্রতিযোগিতায় অংশ নেয়া যাবে। জমা দেয়ার সর্বশেষ তারিখ ৯ ডিসেম্বর ২০২৩।‘ক’ ও ‘খ’ দু’টি গ্রুপের ট্যালেন্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১০ ডিসেম্বর (রবিবার) বাংলাদেশ সেন্টারের অডিটোরিয়ামে। এতে থাকছে নাচ (সাধারণ), গান (দেশাত্মবোধক) ও আবৃত্তি (রবীন্দ্রাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম ও কবি আসাদ চৌধুরী)। এছাড়া ‘ষ্টুডেন্ট অব দ্য ইয়ার’ পুরষ্কার ও সম্মাননা দেয়া হবে। রিপোর্ট কার্ডের ভিত্তিতে নির্বাচন করা হবে Student of the Year.
সকল বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরষ্কার ও সম্মাননা।

ইতিমধ্যে Bangladesh Children’s Festival Toronto নামে একটি ইভেন্ট পেজ খোলা হয়েছে। এতে রেজিষ্ট্রেশনের জন্য একটি ইলেক্ট্রনিক্স ফরম সংযুক্ত করা আছে। অংশগ্রহণকারীরা নিজে অথবা তাদের অভিভাবকরা ঐ ফরম পূরণ করে রেজিষ্ট্রেশন করে নিতে পারবেন। ইভেন্ট পেজ-এ বেশ ক’টি যোগাযোগের নম্বর দেয়া আছে। কোন কিছু জানতে চাইলে ঐসব নম্বরে ফোন করে বিস্তারিত জানতে পারবেন।

উল্লেখ্য, দেশে বিদেশে’র ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মেট্রো টরন্টো কনভেনশন সেন্টারের বিশাল অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে ট্যালেন্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে শতাধিক বাংলাদেশি শিশু-কিশোর অংশগ্রহণ করে তাদের প্রতিভার স্বাক্ষর রাখে।

বাংলাদেশি শিশু-কিশোরদের নিয়ে মহা সমাবেশ- ”বাংলাদেশ চিলড্রেন’স ফেষ্টিভ্যাল টরন্টো ২০২৩” এর পোষ্টার।

আইএ/ ২৩ নভেম্বর ২০২৩

Back to top button