সিলেট

আগুনে পোড়া বগি রেখে সিলেট ছাড়ল উপবন এক্সপ্রেস

সিলেট, ২৩ নভেম্বর – আগুনে পুড়ে যাওয়া ‘খ’ বগি ছাড়াই সিলেট থেকে ছেড়ে গেছে রেলওয়ে সিলেট স্টেশনে দাঁড়িয়ে থাকা উপবন ট্রেন।

বুধবার (২২ নভেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে সিলেট রেলওয়ে ষ্টেশনে এ ঘটনা ঘটে। প্রায় আধা ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ওই বগি আগুনে পুড়ে যায় এবং ২৩টি সিট ক্ষতিগ্রস্ত হয়।

দিবাগত রাত ১২ সিলেট রেলওয়ে স্টেশনে থাকা উপবন ট্রেনটি আগুনে পুড়ে যাওয়া বগিটি রেখে সিলেট রেলওয়ে স্টেশন থেকে যাত্রী নিয়ে ঢাকার কমলাপুর রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়।

ট্রেন ছেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো: নুরুল ইসলাম ।

তিনি বলেন, ‘সিলেট রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা উপবন এক্সপ্রেসের একটি বগিতে রাত সাড়ে ৯ টায় আগুন লাগে। এতে ওই বগি আগুনে পুড়ে যায় এবং ২৩টি সিট ক্ষতিগ্রস্ত হয়। আগুন লাগার পর রেলওয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় প্রায় আধা ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।’

তিনি আরো বলেন, টিকিট আগে বিক্রি করার কারণে আগুন নেভানোর পর পুড়ে যাওয়া বগিটি সিলেট রেলস্টেশনে রেখে নতুন আরেকটি বগি সংযুক্ত করে রাত ১২টার সময় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় উপবন এক্সপ্রেস ট্রেনটি। ট্রেনটিতে যাত্রী পরিবহনকারী বগির সংখ্যা ছিল ১৪টি। উপবন এক্সপ্রেস ট্রেনটির সিলেট ছাড়ার সময় হলো রাত সাড়ে ১১টা। তবে অগ্নিকাণ্ডের কারণে বুধবার এটি আধা ঘণ্টা বিলম্বে যাত্রা শুরু করে।

এদিকে, অগ্নিকান্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো.ইলিয়াছ শরীফ, বিপিএম-(বার),পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মাসুদ রানা, সিলেট রেলওয়ের পুলিশ সুপার (এডিশনাল ডিআইজিপদে পদন্নোতি প্রাপ্ত) শেখ শরিফুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা, দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম।

এদিকে, কাছাকাছি সময় রাত দশটায় ঢাকা থেকে সিলেটে এসে পৌঁছে কালনী এক্সপ্রেস। সেই ট্রেনে সিলেট এসে পৌঁছান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি জানান, এসব কর্মকাণ্ডে জড়িতদের কঠোর শাস্তি দেওয়া হবে। আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করে ব্যাবস্থা নেবে।

সূত্র: কালবেলা
আইএ/ ২৩ নভেম্বর ২০২৩

Back to top button