ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবেন না তাসকিন

ঢাকা, ১২ নভেম্বর – ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থ মিশন শেষে রোববার (১২ নভেম্বর) ঢাকায় পা রেখেছে বাংলাদেশ। তবে এখনই বিশ্রামের সুযোগ পাচ্ছে না লাল-সবুজের প্রতিনিধিরা। কেননা, নভেম্বরের শেষ সপ্তাহেই শুরু নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ। তবে এই সিরিজে পেসার তাসকিন আহমেদের সার্ভিস মিস করবে বাংলাদেশ।

মূলত মাসেল টিয়ারের সমস্যায় ভুগছেন তাসকিন। তাই ঝুঁকি নিয়ে না খেলে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শেষে তাসকিন নিজেই গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

এদিকে বিশ্বকাপের অধ্যায় চুকিয়ে আগামী ২১ নভেম্বর ঢাকায় পা রাখবে কিউইরা। আগামী ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে গড়াবে দুই দলের প্রথম টেস্ট।

এ ছাড়া সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ৬ ডিসেম্বর থেকে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে। এ সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তবে সিরিজ শুরুর আগে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

অন্যদিকে দুই ম্যাচ সিরিজের এ সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এ স্কোয়াডে এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনারের সঙ্গে রাচিন রবীন্দ্র ও ইশ সোধির মতো একাধিক স্পিনার রয়েছেন। তবে এই সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাসকিন ছাড়াও নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে থাকছেন না ওপেনার তামিম ইকবাল। এই সিরিজের প্রথমটিতে থাকছেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলে চোট পেয়ে আসর থেকে ছিটকে যান বাংলাদেশের অধিনায়ক। তবে দ্বিতীয় টেস্ট দিয়ে তিনি মাঠে ফিরতে পারেন।

এক বুক আশা নিয়ে বিশ্বকাপে গিয়েছিল সাকিব বাহিনী। এবারের আসরে ৯টি ম্যাচের মধ্যে ৭টিতেই হেরেছে বাংলাদেশ। যদিও আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছিল সাকিব আল হাসানের দল। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গেই ছিটকে পড়েছে তারা। শেষ পর্যন্ত শীর্ষ চারে নয়, কোনোমতে অষ্টম হওয়ার সম্ভাবনা নিয়ে দেশে ফিরেছে শান্ত-লিটনরা। তাই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেওয়ার দৌড়ে এখন অনেকটাই এগিয়ে বাংলাদেশ।

এবারের বৈশ্বিক মহারণে আহামরি পারফরম্যান্স ছিল না তাসকিনের। ৭ ম্যাচের তার শিকার মোটের ওপর ৫ উইকেট। ৪৩ রান খরচায় ২ উইকেট তার সেরা বোলিং ফিগার। প্রায় ৬ এর কাছাকাছি গড়ে তান দিয়েছেন ডানহাতি এই পেস বোলার।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১২ নভেম্বর ২০২৩

Back to top button