ব্রাহ্মণবাড়িয়া

উকিল সাত্তারের আসনে উপনির্বাচন, নৌকার মনোনয়ন ফরম কিনলেন ছেলে

ব্রাহ্মণবাড়িয়া, ০৭ অক্টোবর – ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সদ্য প্রয়াত সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তারের ছেলে মাইনুল হাসান তুষার। দলীয় নির্দেশ পেয়েই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলেই গণমাধ্যমকে জানান তিনি।

শনিবার ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ এবং জমা দিয়েছেন তিনি।

মাইনুল হাসান তুষার বলেন, আজ (শনিবার) সকালে আওয়ামী লীগ অফিস থেকে ফোন করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে বলা হয়েছে। কল পেয়েই আমি মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছি।

সাবেক প্রতিমন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার গত ৩০ সেপ্টেম্বর মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

উকিল আব্দুল সাত্তার ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ছিলেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাও ছিলেন তিনি। সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মনোনীত সংসদ সদস্য হিসেবে জয়লাভ করেন। পরে সংসদ থেকে বিএনপির সাত সংসদ সদস্য পদত্যাগ করলে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে অংশগ্রহণ করে জয়ী হন। এরপর তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়।

আগামী ৫ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১১ অক্টোবর, মনোনয়ন বাছাই ১২ অক্টোবর, প্রত্যাহার ১৯ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ নভেম্বর।

এর আগে শুক্রবার মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনেই ১১ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে নৌকা প্রত্যাশীরা হলেন- আশীষ কুমার চক্রবর্তী, সাবেক সংস্কৃতিক বিষয়ক সম্পাদক, কুমিল্লা মেডিকেল; মো. শাহজাহান আলম, সদস্য, শিক্ষা ও মানব সম্পদ উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ; আবদুল হান্নান রতন, যুগ্ম-সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ; আবু শামীম মোহাম্মদ পিয়ার, সদস্য, জেলা আওয়ামী লীগ; শাহ মফিজ, সাবেক অর্থ বিষয়ক সম্পাদক, জেলা আওয়ামী লীগ; মাহাবুবুল বারী চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ; মোহাম্মদ মঈন উদ্দিন, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ; মো. কামরুজ্জামান আনসারী, সাবেক সদস্য, জেলা আওয়ামী লীগ; মো. ছফিউল্লাহ (হুমায়ুন মিয়া), সভাপতি, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ; মো. নাজমুল হোসেন, সভাপতি, সরাইল উপজেলা আওয়ামী লীগ এবং রফিক উদ্দিন ঠাকুর, সাবেক সাধারণ সম্পাদক, সরাইল উপজেলা আওয়ামী লীগ।

আগামীকাল রোববার সন্ধ্যায় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সভা থেকে উপনির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হতে পারে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৭ অক্টোবর ২০২৩

Back to top button