বাংলাদেশ

সেলফি তুলে ফুরফুরা মেজাজে ছিলেন, কিন্তু কাজ হয় নাই

ঢাকা, ২৮ সেপ্টেম্বর – সরকারের বুকে ‘ধড়ফড়’ শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার প্রবেশমুখে এক সমাবেশে এ মন্তব্য করেন তিনি। ঢাকা জেলা বিএনপির উদ্যোগে আমিন বাজারে একটি স্কুল মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ সরকারেরর পদত্যাগের একদফা দাবিতে এই সমাবেশ হয়।

আমীর খসরু বলেন, সকলের বুকে ফুরফরু-ধড়ফড়, ধড়ফড় শুরু হয়েছে না? বুকের ব্যথা শুরু হয়েছে না? হ্যাঁ। এই যে বাইরে দেখান সাহসী, ভিতরে অতো সাহসী না। ভেতরে সাহস থাকলে ওয়াশিংটনে, জাতিসংঘের কাজ শেষ হয়ে গেছে, বক্তব্য দেওয়া শেষ হয়ে গেছে- বিশ্বের সব নেতারা কিন্তু বাড়ি চলে গেছেন। আমাদের অনির্বাচিত প্রধানমন্ত্রী ওয়াশিংটনে বসে আছেন। অবস্থা বুঝেন কী খারাপ, কত খারাপ। এখনো চেষ্টা চালাচ্ছেন, কিছু করা যায় কিনা। আমি বলছি, কোনো কাজ হবে না। সেলফি তুলে কতদিন ফুরফুরা মেজাজে ছিলেন, কিন্তু কাজ হয় নাই।

নেতা-কর্মীদের ‘একদফা’র চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আমাদের নেতা তারেক রহমান সাহেব বলেছেন, রাজপথে ফয়সালা করব। দুই দিন আগে এখানে মঞ্চ ভেঙে দেওয়া হয়েছিল, কোনো অনুমতির দরকার নাই, আর কোনো অনুমতির দরকার হবে না। আমি পরিষ্কারভাবে বলছি, আগামীতে যে কর্মসূচি আসবে কেউ কোনো অনুমতি নেওয়ার চেষ্টা করবেন না। রাস্তায় নেমে, রাস্তা দখল করে দাবি আদায় করে আমরা ঘরে ফিরব।

খসরু বলেন, আজকে আমরা বিএনপি, যুগপৎ আন্দোলনে যারা আছে, তার বাইরে যারা আছে, গণতান্ত্রিক বিশ্ব, বিশ্ব বিবেক সকলে একটি মাত্র লক্ষ্যমাত্রার দিকে যাচ্ছি- সেই লক্ষ্যমাত্রা হচ্ছে, ফ্যাসিস্টদের পতন, সেই লক্ষ্যমাত্রা হচ্ছে- নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সেই লক্ষ্যমাত্রা হচ্ছে- জনগণের ভোটে নির্বাচিত সংসদ ও জনগণের সরকার।

তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে যারা অবস্থান নেবে, হালুয়া-রুটির পথে যারা যাবে- এই উচ্ছিষ্টভোগীদের বাংলাদেশের জনগণ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। বাংলাদেশের মাটিতে হালুয়া-রুটির পার্টি, উচ্ছিষ্টভোগীদের জায়গা হবে না। যুগে যুগে এই উচ্ছিষ্টভোগীদের ইতিহাসের আস্তাকুঁড়ে পতন হয়েছে। এদের সম্পর্কে আলোচনা করে লাভ নেই, এদের নামও নেওয়ার দরকার নেই।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আফরোজা খানম রীতা, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, বেনজির আহমেদ টিটু, দেওয়ান মো. সালাউদ্দিন, মহিলা দলের সুলতানা আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র: কালবেলা
আইএ/ ২৮ সেপ্টেম্বর ২০২৩

Back to top button