জাতীয়

এডিসি হারুনকাণ্ডে তদন্ত প্রতিবেদন জমা আজ

ঢাকা, ১৯ সেপ্টেম্বর – রাজধানীর শাহবাগ থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে আজ মঙ্গলবার। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে এ প্রতিবেদন জমা দেওয়া হবে বলে জানিয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা। তবে তদন্তে কী উঠে এসেছে, প্রতিবেদনে কী আছে তা জমা দেওয়ার আগে জানাতে রাজি হননি কমিটির কেউ।

ঊর্ধ্বতন কর্মকর্তারাও বলছেন, তদন্ত প্রতিবেদনের ভিত্তিতেই দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এডিসি হারুনকাণ্ডে গঠিত তদন্ত কমিটির প্রধান ডিএমপির উপপুলিশ কমিশনার (অপারেশন) আবু ইউসুফ বলেন, ‘তদন্ত কমিটি প্রতিবেদন দাখিলের সময়সীমা নিয়ে খুবই সচেতন। আমরা সর্বোচ্চ চেষ্টা করব নির্ধারিত তারিখের মধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিলের। এ ঘটনা তদন্তে দুজন এডিসিকে সদস্য হিসেবে রাখা হয়েছে। তদন্ত কমিটিকে প্রথমে দুই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হলেও সেটি সম্ভব হয়নি। পরে প্রতিবেদন দাখিলের সময় আরও পাঁচ কার্যদিবস বৃদ্ধি করা হয়। সে অনুযায়ী, আজ মঙ্গলবার প্রতিবেদন জমা দেওয়ার কথা।’

জানতে চাইলে তদন্ত কমিটির এক সদস্য বলেন, আশা করছি, আজই (মঙ্গলবার) তদন্ত প্রতিবেদন জমা দিতে পারব। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবার বক্তব্য ইতিমধ্যে নেওয়া হয়েছে, সব কার্যক্রম শেষ হয়েছে। এডিসি হারুন ছাড়াও থানার যেসব পুলিশ সদস্যের নাম এসেছে তাদেরও জিজ্ঞাসাবাদ এবং তাদের বিষয়েও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এদিকে এ ঘটনায় দুইবার বদলির পর সাময়িক বরখাস্ত এবং ১২ সেপ্টেম্বর এডিসি হারুনকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। তবে সোমবার পর্যন্ত তিনি রংপুরে যোগ দেননি। তিনি কী কারণে সেখানে যোগ দিচ্ছেন না, আদৌ সেখানে যোগ দেবেন কি না সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। এ বিষয়ে বিস্তারিত কথা বলতে রাজি হননি সংশ্লিষ্ট কোনো কর্মকর্তা।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৯ সেপ্টেম্বর ২০২৩

Back to top button